Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর কথা বলছে নার্গিস

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেটে ছাত্রলীগ নেতার হামলায় আহত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। নার্গিস এখন কথা বলছে, পরিবারের সদস্যদের চিনতে পারছে।
স্কয়ার হাসপাতাল সূত্র জানায়, শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় নার্গিসকে বুধবার দিবাগত রাতে কেবিনে নিয়ে যাওয়া হয়। সেখানের চিকিৎসক এ এম রেজাউস সাত্তার  জানান, আইসিইউ থেকে কেবিনে নেয়ায় নার্গিস পরিবারের সঙ্গ পাবেন এবং দ্রুত তার শারীরিক ও মানসিক উন্নতি ঘটবে। নার্গিস এখন কথা বলছে, পরিবারের সদস্যদের চিনতে পারছে। তবে মাঝে মাঝে চিনতে না পেরে আবার অসংলগ্ন কথা বলছে। মাথায় বড় ধরনের আঘাত পাওয়ায় এ অবস্থা তৈরি হলেও ধীরে ধীরে তা সেরে যাবে বলে মনে করছেন এই চিকিৎসক। শারীরিক অবস্থার উন্নতি ঘটায় তিনদিন ধরে গোঙানির মতো শব্দসহ নিচু স্বরে ধীরে ধীরে কথা বলতে পারছেন নার্গিস। এদিকে নার্গিসের বাম পাশ এখনও অবশ রয়েছে। তিনি মনে করেন, অবস্থার পরিবর্তন লক্ষ্য করতে আরও দুই মাস অপেক্ষা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর কথা বলছে নার্গিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ