Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী স্বীকার করেছেন বিগত নির্বাচন প্রশ্নবিদ্ধ -বি চৌধুরী

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৫ জানুয়ারির নির্বাচনসহ বিগত দিনে অনুষ্ঠিত হওয়া নির্বাচনগুলো প্রশ্নবিদ্ধ ছিল বলে প্রধানমন্ত্রী নিজেই স্বীকার করেছেন বলে মন্তব্য করেছেন বিকল্পধারার সভাপতি সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন, এমতাবস্থায় বর্তমানে একটি সাহসী ও সত্যনিষ্ঠ নির্বাচন কমিশন জরুরি। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। ‘আর নয় ২৮ অক্টোবর নয়, গণতন্ত্র প্রতিষ্ঠায় সকল দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ও মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন নামের একটি সংগঠন। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক আবদুল আওয়াল ঠাকুর, মুসলিম লীগের মহাসচিব আবুল খায়ের, সাংঠনিক সম্পাদক এস এইচ খান আসাদ প্রমুখ।
অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী বলেন, আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে প্রধানমন্ত্রী বলেছেন, আগামী দিনের নির্বাচন প্রশ্নবিদ্ধ করলে চলবে না। তার এ কথার মধ্য দিয়ে প্রমাণিত হয় ৫ জানুয়ারির নির্বাচনসহ বিগত দিনে অনুষ্ঠিত হওয়া নির্বাচনগুলো প্রশ্নবিদ্ধ ছিল। তার এ স্বীকারোক্তির জন্য তাকে ধন্যবাদ জানাই। সুষ্ঠু নির্বাচন করতে সবার সাথে আলোচনায় বসতে হবেÑ এমন দাবি জানিয়ে তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক সরকারের প্রথম ধাপ। এ ক্ষেত্রে আমাদের প্রধান কাজ সাহসী এবং ন্যায়বান এবং সত্যনিষ্ঠ নির্বাচন কমিশন গঠন করা। মেরুদ-হীন নির্বাচন কমিশন দিয়ে আর যাই হোক জনগণের প্রতিনিধি নির্বাচিত করা কঠিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী স্বীকার করেছেন বিগত নির্বাচন প্রশ্নবিদ্ধ -বি চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ