Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিসিরা এমপির মতো গলাবাজি করলে দেশ রসাতলে যাবে -তথ্যমন্ত্রী

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজের গ-ি নির্ধারণ করে দেয়ার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ডিসিরা যদি সংসদ সদস্যের মত গলাবাজি করে তাহলে বাংলাদেশ রসাতলে যাবে। গতকাল নগরীর শহিদ মিনার চত্বরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) চট্টগ্রাম মহানগর আয়োজিত এক সম্মেলনে তিনি এ কথা বলেন।
নির্বাচিত জনপ্রতিনিধি ও রাষ্ট্রের কর্মচারী এক নয় মন্তব্য করে ইনু বলেন, ডিসি ডিসির কাজ করবে, এমপি করবে এমপির কাজ। আমি বারবার বলেছি যে অনির্বাচিত কর্মকর্তারা যখন দেশ দখল করেছিল তখন এ দেশ রসাতলে গিয়েছিল।
প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজের গ-ি নির্ধারণ করে দিতে হবে। ডিসি যদি এমপির মত গলাবাজি করে তাহলে দেশ রসাতলে যাবে। জনগণের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের মর্যাদা রক্ষার দায়িত্ব প্রধানমন্ত্রীর বলেও জানান জাসদ সভাপতি। তিনি এসব বাড়াবাড়ি থেকে কর্মকর্তাদের আদিখ্যেতা না দেখানোর নির্দেশ দিয়েছেন বলেও মন্তব্য ইনুর।
বাংলাদেশ এখনো বিপদে আছে জানিয়ে ইনু বলেন, বিএনপি-জামায়াত ষড়যন্ত্র এখনো বন্ধ করেনি। খালেদা এখনো জঙ্গিবাদের তা-ব চালাতে সক্রিয় আছে। যুদ্ধাপরাধীদের বিচার বানচালসহ নানা ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। তাই এখনো বিপদ কাটেনি বাংলাদেশের। তাই বিশ্রাম নেয়ারও সুযোগ নেই।
শান্তির জন্য বিএনপি হুমকি উল্লেখ করে তিনি বলেন, জামায়াতকে ধ্বংস করে বিএনপির অস্তিত্ব রেখে দিলে বাংলাদেশে শান্তি আসবে না। বিএনপি যতদিন থাকবে ততদিন বাংলাদেশে শান্তি আসবে না। তখন বিএনপির নেতৃত্বে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে।
বিএনপির সাথে কোন মিটমাট হবে না স্পষ্ট জানিয়ে দিয়ে ইনু বলেন, বিএনপির সাথে মিটমাট করার কথা যারা বলেন তারা অগ্নিসন্ত্রাসীদের হালাল করার চেষ্টা করেন। জামায়াতকে ধ্বংস ও বিএনপিকে রাজনীতি থেকে বাদ দেয়ার কথাও জানান ইনু।
পাকিস্তানিদের দালাল বাংলার রাজনীতিতে থাকতে পারে না এমন মন্তব্য করে ইনু জানান, বিএনপি এখন ইতিহাসের ডাস্টবিন। সে ডাস্টবিনে যুদ্ধাপরাধী, নারী নির্যাতনকারীসহ সব ধরনের খুনিদের আশ্রয়স্থল এখন।
সমাবেশের মাঝামাঝিতে সমাবেশে সংহতি জানাতে আসেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। জাসদ নেতা আবু বকর সিদ্দিকির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাসদ নেতা মঈন উদ্দিন বাদল এমপি, জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান এমপি, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাইমুল আহসান জুয়েল ও জাসদ স্থায়ী কমিটির সদস্য নারীনেত্রী শিরিন আকতার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসিরা এমপির মতো গলাবাজি করলে দেশ রসাতলে যাবে -তথ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ