Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুইস অ্যাম্বাসির সোস্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে টেন মিনিট স্কুল

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটার সহযোগিতায় পরিচালিত ডিজিটাল এডুকেশন প্লাটফর্ম টেন মিনিট স্কুল সম্প্রতি অনুষ্ঠিত সীডস্টার ঢাকায় সুইস অ্যাম্বাসির সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে। শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য টেন মিনিটস স্কুল এ পুরস্কার অর্জন করে। বিজয়ী টিমের হাতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এর পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং সুইজারল্যান্ড দূতাবাস, ঢাকার অর্থনীতি ও সংস্কৃতি বিভাগের প্রধান ক্রিস্টোফার ফুক। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এবং সফটওয়্যার প্রস্তুত ও রপ্তানীকারদের প্রতিষ্ঠান বেসিসের সভাপতি মোস্তফা জব্বার। সব ধরনের শিক্ষার্থীর জন্য কোন রকমের বিনিময় মূল্য ছাড়াই শিক্ষামূলক কনটেন্ট সরবরাহ করার এ উদ্ভাবনী প্লাটফর্মটি গুণগত মানসম্পন্ন শিক্ষার বিকাশে কাজ করে যাচ্ছে।
সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সীডস্টার ওয়ার্ল্ড বিশ্বব্যাপী ৬৫টিরও বেশি সম্ভাবনাময় ও উন্নয়নশীল দেশে সীডস্টার স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে। সারা বিশ্বের বিজয়ী স্টার্টআপদের নিয়ে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত সীডস্টার সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে। বিজয়ী স্টার্টআপ বিজনেস ২০১৭ সয়ালে অনুষ্ঠিতব্য সীডস্টার গ্লোবাল সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে। ৯১০টি ভিডিও টিউটোরিয়াল ও কয়েক হাজার কুইজ দিয়ে সমৃদ্ধ টেন মিনিট স্কুলে ১ লাখ ৭৯ হাজারেরও বেশি সাবসক্রাইবার রয়েছে। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো লাইভ ক্লাস। ফেসবুকে প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৮টায় এই ক্লাসগুলো পরিচালনা করা হয়। লাইভ ক্লাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৫ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশ নিয়ে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুইস অ্যাম্বাসির সোস্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে টেন মিনিট স্কুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ