Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়লেন যারা

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটির আরো ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন ২২ নেতার নাম ঘোষণা করেন দলটির নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ কমিটিতে নতুন অনেকে যেমন স্থান করে নিয়েছেন, তেমনি বাদও পড়েছেন অনেকেই।
এর মধ্যে সাংগঠনিক সম্পাদক বীর বাহদুর এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুর নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভুইয়া ডব্লিউ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম নতুন কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়েছেন।
আগের কমিটিতে শিক্ষাবিষয়ক সম্পাদক ছিলেন নুরুল ইসলাম নাহিদ। তিনি নতুন কমিটিতে পদোন্নতি পেয়ে সভাপতিম-লীর সদস্য হয়েছেন।
এছাড়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক আ হ ম মোস্তফা কামাল (লোটাস কামাল) ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূরও বাদ পড়েছেন।
কমিটিতে নতুন যারা
গতকাল দলের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগের ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটির আরো যে ২২ সদস্যের নাম ঘোষণা করেন তার মধ্যে অনেক নতুন মুখও রয়েছে।
কমিটিতে যারা নতুন এসেছেন তাদের মধ্যে আছেন অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুন্সী (আগে কেন্দ্রীয় সদস্য ছিলেন), শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা: রোকেয়া।
এছাড়া সদস্য থেকে পদোন্নতি পেয়ে ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হয়েছেন সুজিত রায় নন্দী, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা (আগে ছিলেন উপ-দফতর সম্পাদক), মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস (আগে ছিলেন উপ-দফতর সম্পাদক) ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল।
বিগত কমিটির সদস্য পদ থেকে সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের (জাকসু) সাবেক ভিপি এ কে এম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। নওফেল চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন আহমেদের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়লেন যারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ