Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছিটমহলের ৩ ইউনিয়নে নির্বাচনের বাধা নেই

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ছিটমহল সংযুক্ত তিন ইউনিয়নের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশ ৩০ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। গতকাল মঙ্গলবার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দিয়ে ৩০ অক্টোবর শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠান। ফলে ওই তিন ইউপিতে নির্বাচন হতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে হাইকোর্টের রিট আবেদনের পক্ষে ছিলেন ইউসুফ হোসেন হুমায়ুন। সঙ্গে ছিলেন আইনজীবী নিগার সুলতানা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল। পরে একরামুল হক টুটুল সাংবাদিকদের বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত হয়ে যাওয়ায় ওই তিন ইউপিতে নির্বাচন হতে আর কোনো বাধা নেই। বিলুপ্ত ছিটমহলের দাশিয়ার ছড়া ভেঙে তিনটি ইউনিয়নে অন্তর্ভুক্ত করে নির্বাচন কমিশন ৩১ অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করেন। কিন্তু সাবেক ছিটমহল বিনিময় সমন্বয় আন্দোলনের সভাপতি বাংলাদেশ ইউনিট ও ফুলবাড়ী সদর ইউপি চেয়ারম্যান মইনুল হক হাইকোর্টে রিট করেন। রিটে দাশিয়ার ছড়াকে বিভক্ত না করে একটি স্বতন্ত্র ইউপি ঘোষণার আবেদন জানান। এরই পরিপ্রেক্ষিতে ১৩ অক্টোবর হাইকোর্ট তিন ইউপি নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন। ৩১ অক্টোবর বিলুপ্ত ছিটমহল সংযুক্ত ফুলবাড়ী সদর, কাশিপুর এবং ভাঙামোড় ইউপি নির্বাচন হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিটমহলের ৩ ইউনিয়নে নির্বাচনের বাধা নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ