Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইয়াবার বড় চালান উদ্ধার : সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় র‌্যাবের এ সাফল্য -ডিজি

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইয়াবার সবচেয়ে বড় চালান উদ্ধারকে র‌্যাবের বড় সফলতা হিসেবে দেখছেন সংস্থাটির প্রধান বেনজীর আহমেদ। তিনি জানিয়েছেন, গভীর সমুদ্রবন্দরে অভিযান চালানোর সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় র‌্যাব এই সাফল্য দেখাতে পেরেছে।
গতকাল সোমবার সকালে র‌্যাব সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব ডিজি এসব কথা বলেন। ঢাকা ও চট্টগ্রামে অভিযান চালিয়ে ২৮ লাখ পিস ইয়াবা উদ্ধার সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। র‌্যাব ডিজি জানান, এটাই স্মরণকালের বৃহত্তম ইয়াবা চালান যা আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধার করতে সক্ষম হয়েছে। তিনি জানান, এই বাহিনীর প্রধান আলী আহমদসহ তিনজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। র‌্যাব ডিজি জানান, উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য ১১৩ কোটি টাকা। তিনি আরো জানান, গত এক বছরে আইনশৃঙ্খলা বাহিনী প্রায় ৯২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। শুধু বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত থেকে উদ্ধার করা হয়েছে ৭১ লাখ পিস ইয়াবা।
বেনজীর আহমেদ জানান, র‌্যাব সম্প্রতি গভীর সমুদ্রে অভিযান চালানোর মতো নৌযান পেয়েছে। আর এ কারণেই এই বড় চালানটি জব্দ করা সম্ভব হয়েছে। ইয়াবা ব্যবসায়ীরা নিরাপদ রুট হিসেবে গভীর সমুদ্র ব্যবহার করছে। র‌্যাবের সক্ষমতা আরও বাড়লে ইয়াবা ব্যবসায়ীদের তৎপরতা বন্ধ হয়ে যাবে বলেও মনে করেন র‌্যাব প্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবার বড় চালান উদ্ধার : সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় র‌্যাবের এ সাফল্য -ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ