Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেতিবাচক রাজনীতি না করলে দেশ আরো এগিয়ে যেত

সিটিভির ২৪ ঘণ্টা সম্প্রচার কার্যক্রম উদ্বোধন বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের (সিটিভি) ২৪ ঘণ্টা সম্প্রচার শুরু হয়েছে। গতকাল রোববার ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘণ্টা সম্প্রচার কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বক্তব্য রাখেন বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন, চট্টগ্রাম সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ও বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম নিতাই কুমার ভট্টাচার্য প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন।

অনুষ্ঠানে আগে সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ও জামায়াত নেতিবাচক রাজনীতি না করলে ৫০ বছরে বাংলাদেশ আরো অনেক বেশি এগিয়ে যেতে পারত। বিএনপির মধ্যে একটা ‘না’ রোগ দেখা দিয়েছে। তারা সবকিছুতেই না বলছে। সংলাপে যাবে না, নির্বাচনে যাবে না। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগে তিনবার দেশ পরিচালনা করেছেন, এখন চতুর্থবার দেশ পরিচালনা করছেন, এসময়েই দেশের অগ্রগতি-উন্নতি হয়েছে।

বর্তমান সরকারের সময়ে বাংলাদেশে কোন উন্নয়ন হয়নি বরং পিছনের দিকে চলে যাচ্ছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের ব্যাপারে সাংবাদিকদের ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিবকে আমি জ্ঞানী এবং বুদ্ধিমান মানুষ বলে জানতাম, কিন্তু দলকানা হতে গিয়ে তিনি এরকম বুদ্ধিহীন হয়ে গেছেন এবং জ্ঞান হারিয়ে ফেলেছেন। তিনি বলেন, অতি শীঘ্রই আরও ৬টি বিভাগে বিটিভির চ্যানেল হবে। ইতোমধ্যে একনেকে এর অনুমোদন দেয়া হয়েছে। আশা করছি, আগামী এক মাসের মধ্যে এ কাজ শুরু হবে। আমি আশা করবো এই ২৪ ঘণ্টা স¤প্রচার উদ্বোধনের মাধ্যমে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র গণমানুষের দর্পণ হিসেবে কাজ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ