Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে বিপুল পরিমাণ মোবাইল ফোন জব্দ

চক্রের ছয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর শাহআলী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ অনিবন্ধিত মোবাইল ফোন জব্দ করেছে র‌্যাব। এ ঘটনায় চোরাকারবারী চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে বিটিআরসির প্রতিনিধিসহ শাহআলী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন ব্র্যান্ডে ২৮টি অনিবন্ধিত মোবাইল ফোন, ৪০টি পিসিবি, ২৭৫ মোবাইল চার্জার, ৪০টি ব্যাটারি এবং নগদ ১ লাখ ৭২ হাজার টাকা জব্দ করা হয়। একইসঙ্গে চোরাই চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- তারেক মাহমুদ আজাদ ওরফে ফয়সাল, মাহমুদুল হাসান ওরফে সরোয়ার, মো. সুমন, জাকির হোসেন, মো. তুষার ও ওরাজীব বেপারী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে তিনি বলেন, গ্রেফতারকৃতরা গত কয়েক বছর ধরে বিভিন্ন দেশ থেকে চোরাই পথে অবৈধভাবে মোবাইল ফোনসহ অন্যান্য সামগ্রী দেশে নিয়ে আসে। তাদের আমদানি করার বৈধ লাইসেন্স নেই। লাইসেন্স না থাকা সত্ত্বেও তারা সরকারের নির্ধারিত ট্যাক্স ফাঁকি দিয়ে মোবাইল ফোনগুলোর আইএমইআই নম্বর পরিবর্তন করে সাধারণ মানুষের কাছে বিক্রয় করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল ফোন জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ