Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেতাকর্মীদের জনগণের কাছে যাবার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের জনগণের কাছে যেতে নির্দেশ দিয়েছেন। তিনি আগামী নির্বাচনের প্রস্তুতি জানিয়ে বলেন, আপনাদের জনগণের কাছে যেতে হবে। সরকারের উন্নয়ন কাজগুলোর কথা জনগণকে জানাতে হবে। জনগণের জন্য কাজ করতে হবে। গতকাল সোমবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি ও জেলার সভাপতি-সাধারণ সম্পাদকদের সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, আপনাদের মনে রাখতে হবে, জনগণের জন্য কাজ করা জাতির পিতা আমাদের শিখিয়েছেন। তিনি বলেন, দেশের কোনো মানুষ নিঃস্ব, ভূমিহীন থাকবে না, দরিদ্র থাকবে না। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যার যার এলাকার নিঃস্ব, ভূমিহীন মানুষের তালিকা তৈরি করেন। আমরা তাঁদের ঘরবাড়ির ব্যবস্থা করব, জীবন-জীবিকার ব্যবস্থা করব।
জঙ্গিবাদের বিষয়ে নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা জঙ্গিবাদ কখনো আশ্রয় দিই না, দেব না। ছাত্রদের ওপর শিক্ষকদের খেয়াল রাখতে হবে। মা-বাবাকে সন্তানের খোঁজ রাখতে হবে। কারও ছেলেমেয়ে যেন বিপথে না যায়, এ ব্যাপারগুলো আপনাদের দেখতে হবে। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গিবাদের বিষয়ে যথেষ্ট সজাগ রয়েছে। তারপরও এ বিষয়টি শুধু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ছেড়ে দিলে চলবে না। আপনাদেরও খেয়াল রাখতে হবে।
দেশের সব মানুষকে দারিদ্র্যসীমা থেকে বের করে নিয়ে আসার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, আজ থেকে আমাদের একটাই প্রতিজ্ঞা। সেটা হলো, দেশের একটি মানুষও দরিদ্র থাকবে না। মানুষকে দারিদ্র্যসীমা থেকে বের করে নিয়ে আসার জন্য যা করার দরকার তাই করা হবে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, হতদরিদ্র মানুষের জন্য আমরা আশ্রয়ণ, গৃহায়ন বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। এসব প্রকল্পের মাধ্যমে আমরা জনগণকে দরিদ্রসীমা থেকে বের করে নিয়ে আসার চেষ্টা করব। সরকারের পাশাপাশি দরিদ্র অসহায় মানুষের সাহায্যার্থে আওয়ামী লীগের নেতাকর্মী এবং দেশের ধনবানদের এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।
তিনি বলেন, সরকারি কোনো অনুদান ছাড়াই এলাকার স্কুল-কলেজগুলোর সংস্কার করা যায়। আমরা নিজেদের উদ্যোগেই স্কুল-কলেজগুলোর সংস্কার করতে পারি। সরকারের তরফে আমরা তো শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছি, বৃত্তি দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতাকর্মীদের জনগণের কাছে যাবার নির্দেশ প্রধানমন্ত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ