Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইনিই বিশ্বের সবচেয়ে মোটা মহিলা

ওজন ৫০০ কেজি

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিজের ওজনের চাপে ছোটবেলা থেকেই দাঁড়াতে পারেন না। সারাদিন বিছানাতেই শুয়ে থাকেন। ২৫ বছর ধরে তিনি শুয়েই আছেন। ৫০০ কেজির ওজনের মিসরের ইমান আহমদই দুনিয়ার সবচেয়ে স্থূলকায় মহিলা।
অন্তত এমনটাই দাবি উঠেছে। মার্কিন ও ব্রিটিশ সংবাদমাধ্যমেও ৫০০ কেজির ইমানকেই দুনিয়ার সবচেয়ে স্থূলকায় মহিলা হিসেবেই লেখা হচ্ছে। কিন্তু কেন এত মোটা ইমান? ডাক্তাররা বলছেন, বিভিন্ন গ্রন্থির কাজকর্ম ব্যাহত হয়ে যাওয়ায় ইমানের শরীরে প্রয়োজনের তুলনায় পানি অধিকমাত্রায় জমা হয়ে রয়েছে। কোনও দিন ওজন কমে মোটামুটি স্বাভাবিক হবে? ডাক্তাররা জানাচ্ছেন, আশা কম, তবে অসম্ভব নয়। ইমান সেই আশাতেই বেঁচে আছে। ডাক্তাররা বলছেন, জন্মের সময় ইমানের ওজন ছিল ৫ কেজি। তার মধ্যে এলিফ্যান্টিয়াসিস ধরা পড়ে। এটি এমন একটি পরজীবী সংক্রমণ যাতে দেহের নানা অঙ্গপ্রত্যঙ্গ ফুলে যায়। আর এই জটিল অসুখের জন্য ওর চিকিৎসার খরচ অনেক লাগবে। শোনা যাচ্ছে, মিসরের প্রেসিডেন্ট নাকি ইমানের চিকিৎসার খরচে সাহায্যের আশ্বাস দিয়েছেন।
কীভাবে কাটে ওর সারাদিন? গোসল থেকে খাওয়া, জামা-কাপড় বদলানো, দিনের সব কাজ ওকে করতে হয় মা ও বোনের সাহায্যে। শুয়ে থাকাটা ওর একদম পছন্দ নয়। কিন্তু ব্রেনস্ট্রোকের কারণে শয্যাশায়ী হয়ে পড়েন তিনি। স্কুলেও যেতে পারেন না। এরপর থেকেই আর বিছানা ছাড়তে পারেননি তিনি। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনিই বিশ্বের সবচেয়ে মোটা মহিলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ