Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে ২২ বিদেশী পিস্তলসহ গুলি ম্যাগজিন উদ্ধার : আটক ২

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : জেলা শহরের শংকরবাটি এলাকার একটি বাড়িতে গতকাল সোমবার বিকেলে অভিযান চালিয়ে ২২টি বিদেশী পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। নাশকতামূলক কর্মকা-ে ব্যবহারের জন্য এসব বিপুল পরিমাণ অস্ত্র মজুদ করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, আগ্নেয়াস্ত্রের একটি বড় চালান চাঁপাইনবাবগঞ্জ থেকে পাচার হবে এমন তথ্যের ভিত্তিতে গত তিন দিন ধরে গোয়েন্দা তৎপরতা শুরু করে পুলিশ। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা ও গোয়েন্দা পুলিশের সমন্বয়ে গঠিত পুলিশের একটি বিশেষ টিম সোমবার বেলা ৩টার দিকে জেলা শহরের শংকরবাটি এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। এসময় ওই বাড়ির দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে পুলিশ। পরে ও বাড়িতে তল্লাশি চালিয়ে ২২টি বিদেশী পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এ বাড়ির মালিক যশোর সেনানিবাসে কর্মরত সেনাসদস্য সার্জেন্ট শাহিন। কয়েক মাস আগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার খাসেরহাট এলাকার এক ব্যক্তি বাড়িটি ভাড়া নিয়েছিলেন। তবে তদন্তের স্বার্থে সেই ভাড়াটিয়ার নাম জানায়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক সেনাসদস্য সার্জেন্ট শাহিনের মা ও তার ভাই শাকিলকে আটক করা হয়েছে। অভিযান চলাকালে পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, সদর মডেল থানার ওসি মাজহারুল ইসলাম, গোয়েন্দা পুলিশের ওসি হামিদুর রহমান উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম জানান, সোমবার বিকেলে একটি ট্রাকে ছাগলের চালানের মধ্যে অস্ত্রগুলো পাচারের কথা ছিল। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে এই অস্ত্রের চালান আটক করে। নাশকতামূলক কর্মকা-ে ব্যবহারের জন্য এসব অস্ত্র দেশে আনা হয়েছে বলে জানান তিনি। আলোচিত এই অস্ত্র চোরাচালানের সঙ্গে জড়িতদের শনাক্ত করা সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি আরো জানান শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁপাইনবাবগঞ্জে ২২ বিদেশী পিস্তলসহ গুলি ম্যাগজিন উদ্ধার : আটক ২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ