Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কারাবন্দিদের দেয়া হচ্ছে করোনা ভ্যাকসিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

দেশের ৬৪ জেলায় ৬৮টি কারাগারে বন্দী সবাইকে টিকা দেয়ার কার্যক্রম শুরু করেছে কারা কর্তৃপক্ষ। এরই মধ্যে সাত হাজারের বেশি বন্দিকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। গত ৮ ডিসেম্বর থেকে চলছে টিকা দেয়ার কার্যক্রম। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টিকা দেয়া হয়।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হক গতকাল দৈনিক ইনকিলাবকে জানান, দেশের ৬৮টি কারাগারে থাকা সব বন্দীকে করোনা ভাইরাস প্রতিরোধের টিকা দেয়া শুরু হয়েছে। এ পর্যন্ত দেশের সব কারাগারে আট হাজারের বেশি বন্দিকে করোনা ভ্যাকসিন দেয়া হয়েছে। তিনি আরো জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে স্থানীয় সিভিল সার্জনের তত্ত্বাবধানে নিয়ম অনুযায়ী বন্দীদের টিকা দেয়া হচ্ছে। যেসব বন্দীর কাগজপত্র নেই, তাদের টিকা দিয়ে সনদ দেয়া হচ্ছে। যদি কোনো বন্দি প্রথম ডোজ নেয়ার পর কারাগার থেকে জামিনে বেরিয়ে যান, তিনি পরে এই কাগজ দেখিয়ে নিয়ম অনুযায়ী দ্বিতীয় টিকা নিতে পারবেন -এরকম ব্যবস্থা করা হয়েছে।
কারা সূত্রে জানা গেছে, দেশের কারাগারগুলোতে ৮০ হাজারের বেশি বন্দী রয়েছেন। অনেক বন্দীকে সুরক্ষা সেবা রেজিস্ট্রেশন করে টিকা দেয়া হচ্ছে। এছাড়া যাদের রেজিস্ট্রেশন করা যাচ্ছে না তাদের ওই ব্যবস্থা করে টিকা দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ