Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজেএ’র ৫৪তম বার্ষিক সাধারণ সভা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম

বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ)’র ৫৪তম বার্ষিক সাধারণ সভা গতকাল (রোববার) বিজেএ নারায়ণগঞ্জ অফিসের আফজাল হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিজেএ’র নব নির্বাচিত চেয়ারম্যান জনাব শেখ সৈয়দ আলী এবং নব নির্বাচিত সিনিয়র ভাইস চেয়ারম্যান আরজু রহমান ভূইয়ার সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচ্যসূচী অনুযায়ী ৩০ জুন ২০১৯ সালের নিরীক্ষিত অডিট রিপোর্ট সর্বসম্মত্তিক্রমে অনুমোদিত হয় এবং ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ সালের কার্যনির্বাহী কমিটির কার্যক্রমের প্রতিবেদন পঠিত হয় এবং সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। সভায় বিজেএ’র ঢাকা, নারায়ণগঞ্জ এবং দৌলতপুর অঞ্চলের সম্মানিত সদস্যগণের উপস্থিতিতে বিজেএ’র ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ মেয়াদের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি বিজেএ’র দায়িত্বভার গ্রহণ করেন। বিজেএ’র ৫৩তম বার্ষিক সাধারণ সভা থেকে ৫৪ তম বার্ষিক সাধারণ সভা পর্যন্ত বিজেএ’র মৃত্যুবরণকারী সম্মানিত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন এবং বর্তমানে অসুস্থ বিজেএ’র সম্মানিত সদস্যদের রোগমুক্তি কামনায় মহান আল্লাহ তায়ালার নিকট দোয়া প্রার্থনা করার জন্য বিজেএ’র চেয়ারম্যান মহোদয় সভাকে অনুরোধ করেন।

বিজেএ’র ৫৪তম বার্ষিক সাধারণ সভায় বিজেএ’র নবনির্বাচিত চেয়ারম্যান উপস্থিত সকল কাঁচাপাট ব্যবসায়ী ও রপ্তানীকারকদের আন্তরিক অভিনন্দন জানিয়ে বক্তব্যে বলেন, করোনাকালীন সময়ে সরকার প্রদত্ত আর্থিক প্রণোদনা সুবিধায় কাঁচা পাট রপ্তানী কারকদের অন্তর্ভূক্তি এবং করোনাকালীন সময়ে ব্যাংক ঋণের সুদ মওকুফ ও রপ্তানির বিপরীতে সাবসিডি প্রদানের বিষয়ে একাধিকবার মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে একাধিক পত্র দেয়া হয়েছে এবং যোগাযোগ অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় ইতোমধ্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নীতি ও আর্থিক প্রণোদনা শাখা হতে মাননীয় গভর্ণর, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়, ঢাকা এবং সিনিয়র সচিব, অর্থ বিভাগ, অর্থমন্ত্রণালয়-কে বিধি মোতাবেক কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন। তাছাড়া উৎস কর ১% হতে ০.২৫% হ্রাস এবং ফাইটোস্যানেটারী চার্জ কমানোর কার্যক্রম গ্রহণ করে সফলতা লাভ করেছি। ইতোমধ্যে নারায়ণগঞ্জ ও ফরিদপুর অঞ্চলে পাট ও পাট জাত পণ্যের রপ্তানী প্রক্রিয়াজাতকরণ জোন স্থাপনে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, বস্ত্র ও পাট মন্ত্রনালয়ে উদ্যোগ গ্রহণ করার জন্য আবেদন করেছি, যা বর্তমানে চলমান অবস্থায় রয়েছে। নবনির্বাচিত চেয়ারম্যান জনাব শেখ সৈয়দ আলী বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ)’র কার্যনির্বাহী কমিটির ২০২১-২০২২ এবং ২০২২-২০২৩ সালের জন্য নবনির্বাচিত সদস্যগণকে আন্তরিক ধন্যবাদ এবং পাট খাতের সার্বিক উন্নয়নে একসাথে কাজ করার উদাত্ত আহবান জানান।

বিজেএ’র ২০২১-২০২২ এবং ২০২২-২০২৩ মেয়াদের নব নির্বাচিত চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, সিনিয়র ভাইস চেয়ারম্যান আরজু রহমান ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান এফ.এম সাইফুজ্জামান এবং কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন লিয়াকত হোসেন, মোঃ জিয়াউদ্দিন আহমেদ, মোঃ নূরুল ইসলাম বাবুল, শেখ দাউদ হায়দার, সিরাজুল ইসলাম মোল্øা, এস.এম সাইফুল ইসলাম পিয়াস, শেখ কওসার আলী, শেখ শহিদুল ইসলাম, আব্দুস সোবহান শরীফ, মোঃ কুতুবউদ্দিন, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ নূরুল হোসেন, মোঃ খন্দকার আলমগীর কবীর, এস.এম হাফিজুর রহমান, শহীদ হোসেন দুলাল। সভায় দেশের বিভিন্ন জেলার কাঁচা পাট ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন। বিজেএ’র নব নির্বাচিত চেয়ারম্যান শেখ সৈয়দ আলী পুনরায় আশাবাদ ব্যক্ত করে বলেন যে, বিজেএ’র ২০২১-২০২২ এবং ২০২২-২০২৩ মেয়াদের কার্যনির্বাহী কমিটির কাঁচা পাট ব্যবসায় ও রপ্তানীকারকদের সকল সমস্যা সমাধানে সর্বদা সচেষ্ট থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেএ’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ