Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিএসই শরিয়া সূচকে যুক্ত হওয়া ৩৫ কোম্পানির লেনদেন শুরু

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে নতুন ৩৫ কোম্পানি সিএসই শরিয়াহ ইনডেক্সে যুক্ত হয়েছে। যা গতকাল ২৩ অক্টোবর থেকে কার্যকর হয়েছে। তবে আগের ৬ কেম্পানিকে শরিয়াহ সূচক থেকে বাদ দেয়া হয়েছে। ফলে মোট ১০৫ কোম্পানি শরিয়াহ সূচকে অন্তর্ভুক্ত হয়েছে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
নতুন করে যুক্ত হওয়া কোম্পানিগুলো হলোÑ আজিজ পাইপস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, বিডি ওয়েল্ডিং ইলেকট্রোডস, বিডি থাই অ্যালুমিনিয়াম, বিচ হ্যাচারি, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, বেক্সিমকো সিনথেটিক্স, ড্যাফোডিল কম্পিউটারস, ড্রাগন সোয়োটার অ্যান্ড স্পিনিং, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ, ফ্যামিলিটেক্স বাংলাদেশ, ফার ক্যামিকাল ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন হার্ভেস্ট এ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ, ইনফরমেশসন সার্ভিসেস নেটওয়ার্ক। আরও রয়েছে কেডিএস এক্সেসরিজ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, মেঘনা পেট্রোলিয়াম, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স, আর এন স্পিনিং মিলস, রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস, রেকিট বেনকিজার বাংলাদেশ, সায়হাম কটন মিলস, সায়হাম টেক্সটাইল মিলস, স্যালভো ক্যামিকাল ইন্ডাস্ট্রিজ, শাশা ডেনিমস, শাইনপুকুর সিরামিকস, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, সিনোবংলা ইন্ডাস্ট্রিজ, স্ট্যান্ডার্ড সিরামিকস ইন্ডাস্ট্রিজ, সামিট পাওয়ার, তশরিফা ইন্ডাস্ট্রিজ, তুং হাই নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড।
আর বাদ যাওয়া কোম্পানিগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, বিডিকম অনলাইন, মতিন স্পিনিং মিলস, প্যারামাউন্ট ট্যাক্সটাইলস, সামিট অ্যালায়েন্স পোর্ট, ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশ লিমিটেড। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিএসই শরিয়া সূচকে যুক্ত হওয়া ৩৫ কোম্পানির লেনদেন শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ