Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্টে আগাম জামিন চাইলেন ফারিয়া-মিথিলা

ইভ্যালি গ্রাহকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ‘ইভ্যালি’র হয়ে প্রতারণার অভিযোগে দায়ের হওযা মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়েছেঠন শবনম ফারিয়া এবং রাফিয়াথ রশিদ মিথিলা। শবনম ফারিয়ার পক্ষে অ্যাডভোকেট জেসমিন সুলতানা আবেদন ফাইল করেন। মিথিলার পক্ষে জামিন আবেদন করেন অ্যাডভোকেট নিয়াজ মোর্শেদ। জেসমিন সুলতানা বলেন, আমরা আগাম জামিন চেয়ে আবেদন করেছি। এটি একটা ভুয়া, মিথ্যা মামলা। মানুষকে হয়রানি করার জন্য এ মামলা করা হয়েছে। বাদীর অভিযোগ অনুযায়ী, ঘটনার তারিখ ২ মে। আর শবনম ফারিয়া যোগদান করেছেন ১ জুন। তাহলে কীভাবে হলো? তিনি যোগ দেয়ার আগেই তার বিরুদ্ধে মামলা হয়েছে। এ কারণেই মামলাটি মিথ্যা। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো. আতোয়ার রহমানের ডিভিশন বেঞ্চে আজ (সোমবার) জামিনের শুনানি হতে পারে। বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন সেলিমের নেতৃত্বাধীন বেঞ্চেই এ আবেদনের শুনানি হতে পারে বলে জানান মিথিলার আইনজীবীও।

প্রসঙ্গত: অভিনেতা ও সংগীত শিল্পী তাহসান খান, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনের বিরুদ্ধে গত ৪ ডিসেম্বর মামলা হয়। রাজধানীর ধানমন্ডি থানায় সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক মামলাটি দায়ের করেন। এজাহারে ইভ্যালির কারাবন্দি ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনকেও আসামি করা হয়। মামলায় তাহসানকে করা হয়েছে ৫ নম্বর আসামি। ৮ নম্বর আসামি করা হয় শবনম ফারিয়াকে। ৯ নম্বর আসামি করা হয় মিথিলাকে।
ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান গত শুক্রবার জানান, চটকদার বিজ্ঞাপন ও বেশি মুনাফার লোভ দেখিয়ে ইভ্যালি হাজারও গ্রাহককে এরই মধ্যে পথে বসিয়েছে বলে অভিযোগ করেন মামলার বাদী। তার অভিযোগ, প্রতিষ্ঠানটির প্রতারণার শুরু থেকে যুক্ত করা হয়েছিলো নামী-দামী তারকাদের। জনপ্রিয় এসব মানুষের দেয়া মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে পা দিয়েই সর্বস্বান্ত হয়েছেন তারা। গুরুত্বপূর্ণ এ মামলাটির এখন তদন্ত চলছে। কারাগারের বাইরে থাকা আসামিরা যেকোনো সময় গ্রেফতার হতে পারেন বলে জানান ডিসি সাজ্জাদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফারিয়া-মিথিলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ