Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে হ্যাকিংমুক্ত অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইট

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : অবশেষে হ্যাকারদের কবল থেকে মুক্ত হয়েছে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইট। গতকাল (রবিবার) সকালে ওয়েবসাইটি খুললে তা আগের মতো দেখা গেছে। শনিবার বিকেলে (৫টা ২৪ মিনিটি) অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনা ঘটে। ওই দিন রাত ১০টা পর্যন্ত ওয়েবসাইটটিতে প্রবেশ করার চেষ্টা করা হয়। কিন্তু হ্যাকিংয়ের কারণে তা সম্ভব হয়নি।
ওই সময় অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ঢুকলেই ইংরেজিতে লেখা আসছিলোÑ ‘হ্যাকড বাই ডিআরলেজি অ্যান্ড হেটলার টিএন অ্যান্ড ফালাগ চাহিনে।’ ওয়েবসাইটে আরও লেখা ছিল, ‘তুনিশিয়ান সাইবার রেসিটেন্স এএল ফালাগা টিম।’ এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ মাতলুবুর রহমান ইনকিলাবকে বলেন, অর্থমন্ত্রীর নির্দেশে আমাদের আইটি টিম মাত্র ৪০ মিনিটে হ্যাকারদের কবল থেকে ওয়েব সাইটটি উদ্ধার করতে সক্ষম হয়। যার ফলে হ্যাকাররা কোনো তথ্যই চুরি বা বিনষ্ট করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবশেষে হ্যাকিংমুক্ত অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ