Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সকল দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে বাংলাদেশ এগিয়ে যেতে চায় -মোহাম্মদ নাসিম

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সকল দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে বাংলাদেশ এগিয়ে যেতে চায় বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন আজ বিশ^ব্যাপী প্রশংসিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ অর্জনকে আরও এগিয়ে নিয়ে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হতে সকল দেশের সহযোগিতা চায় বাংলাদেশ। গতকাল রোববার রাতে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অতিথি হিসাবে যোগ দিতে আসা বিভিন্ন দেশের প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশভোজ অনুষ্ঠানের পূর্বে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপ-কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদ নেতা মাহিউদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মেলনে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ইটালী, রাশিয়া, অস্ট্রিয়া, ভারত, চীন, নেপাল, শ্রীলংকা, ভুটান থেকে বিভিন্ন রাজনৈতিক দলের ৫৫ জন প্রতিনিধি অতিথি হিসাবে অংশ নেন। এর আগে শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে চীনের প্রতিনিধিদের সম্মানে সাম্যবাদী দল আয়োজিত নৈশভোজে প্রধান অতিথি হিসাবে যোগ দেন।
এ সময়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দিতে আসা ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সঙ্গে হোটেল সোনারগাঁওয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।
এ সময় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভাইস প্রেসিডেন্ট ড. বিনয় প্রভাকর সহস্রবুদ্ধা, কমিউনিস্ট পার্টির নেতা বিমান বসু, পঞ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের জেনারেল সেক্রেটারি পার্থ চ্যাটার্জিসহ বিভিন্ন রাজ্যের রাজনৈতিক নেতারা উপস্থি’ত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সকল দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে বাংলাদেশ এগিয়ে যেতে চায় -মোহাম্মদ নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ