Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘণ্টায় করোনায় মৃতদের সবাই নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৬:১৫ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই পাঁচজনই নারী। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২২ জনে। শুক্রবার করোনায় একজনের মৃত্যু ও শনাক্ত হয়েছিলেন ২৬৯ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৭৭ জন। দেশে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জনে।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৫ হাজার ৫৭৯ জনের নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ৬৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৭৭ জন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ১৩ শতাংশ। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৫৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৪ দশমিক ২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের সবাই নারী ও তাদের বয়স ৩১ থেকে ৮০ বছরের মধ্যে। বিভাগওয়ারি হিসাবে ঢাকা বিভাগে চারজন ও চট্টগ্রাম বিভাগে একজন মারা গেছেন।



 

Show all comments
  • Md yosup ১১ ডিসেম্বর, ২০২১, ৯:২৯ পিএম says : 0
    করোনা মৃত্যু
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ