Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘পরিবেশ রক্ষায় পানির দায়িত্বশীল ব্যবহার অপরিহার্য’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০২ এএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বর্তমান পরিস্থিতিতে পৃথিবী ও মানুষকে বাঁচাতে পরিবেশ রক্ষায় পানির দায়িত্বশীল ব্যবহার অপরিহার্য। তিনি বলেন, উৎপাদন প্রক্রিয়ায় আধুনিক পানি-দক্ষ প্রযুক্তি ব্যবহার করার পাশাপাশি, আমাদের কারখানাগুলোতে কর্মচারী ও শ্রমিকদের মাঝে পানির অপচয় কমানোর বিষয়ে সচেতনতা বাড়াতে হবে।
গত বুধবার ওয়াটারএইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহানের নেতৃত্বে ওয়াটারএইড বাংলাদেশের প্রতিনিধিদলের সঙ্গে বিজিএমইএ পিআর অফিসে সাক্ষাৎকালে তিনি একথা বলেন। বৈঠকে বিজিএমইএ সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম এবং ওয়াটারএইড এর পরিচালক, পলিসি এন্ড এডভোকেসী, পার্থ হেফাজ শাইখ, ফয়সাল আব্বাস, হেড অব কমিউনিকেশনস, মিডিয়া এন্ড ক্যাম্পেইন এবং শাদমা মালিক, কমিউনিকেশনস অফিসার উপস্থিত ছিলেন।
তারা বাংলাদেশের পোশাক শিল্পে পানির টেকসই ব্যবহারের ক্ষেত্রে ওয়াটারএইড ও বিজিএমইএর মধ্যে সহযোগিতার সম্ভাব্য উপায়গুলো নিয়ে আলোচনা করেন। ওয়াটারএইড মূল্যবান প্রাকৃতিক সম্পদ রক্ষার জন্য আরও দক্ষভাবে পানি ব্যবহারের বিষয়ে প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে কারখানাগুলোকে সহায়তা করার আগ্রহ প্রকাশ করেছে।
যুক্তরাজ্যভিত্তিক সংস্থাটি কারখানাগুলোকে বৃষ্টির পানি সংরক্ষণের প্রযুক্তিগত জ্ঞান দিয়ে সহায়তা করতে ইচ্ছুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবেশ রক্ষায় পানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ