Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিনে হাসপাতালে আরও ৬০ ডেঙ্গুরোগী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৭:২৬ পিএম

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬০ জন রোগী। তাদের মধ্যে রাজধানীতে ৩৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ২৭ জন ভর্তি হন। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৪ জনে। হাসপাতালে ভর্তি মোট রোগীর মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৭৭ ও ঢাকার বাইরের হাসপাতালে ৫৭ জন ভর্তি রয়েছেন।

বুধবার (৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই-এম আই এস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় রাজধানীর হাসপাতালে ভর্তি হওয়া ৩৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে ২২ জন ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ জন। এছাড়া ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭ জন। এ নিয়ে চলতি বছর সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৩৯ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৫০৫ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত আক্রান্ত সর্বমোট ডেঙ্গুরোগীর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮ জন, নভেম্বরে তিন হাজার ৫৬৭ জন হাসপাতালে ভর্তি হন। এছাড়া ১ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত আরও ৬১৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ