Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেট্রোবাংলা ও মৎস্য উন্নয়ন কর্পোরেশনে নতুন চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা) ও মৎস্য উন্নয়ন কর্পোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক নাজমুল আহসান।
গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অতিরিক্ত সচিব নাজমুল আহসানকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পেট্রোবাংলার চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা গ্রেড-১ কর্মকর্তা এ বি এম আবদুল ফাত্তাহকে অবসরে যাওয়ার সুবিধার্থে গত ২৪ নভেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এরপর গত ২৮ নভেম্বর থেকে তাকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এদিকে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. হেমায়েৎ হুসেন।
গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আ. কা. মো. দিনারুল ইসলাম। দিনারুল ইসলামকে বেতন স্কেলের শীর্ষপদে পদোন্নতি দেওয়া হয়েছে।
অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব থাকাকালীন গত ২৯ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ পেয়েছিলেন দিনারুল ইসলাম। এদিকে স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব সায়লা ফারজানাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য উন্নয়ন কর্পোরেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ