Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়কে সম্মানজনক পদে চায় তৃণমূল ও প্রবাসী আওয়ামী লীগ

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে সম্মেলনে বঙ্গবন্ধুর নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে সম্মানজনক পদে চেয়েছেন তৃণমূল নেতারা। একই দাবি জানানো হয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য আওয়ামী লীগ থেকেও। গত শনিবার সম্মেলনের কাউন্সিল অধিবেশনে দ্বিতীয় অধিবেশনে বিভিন্ন বিভাগীয় ও প্রবাসী নেতাদের বক্তব্যে এ দাবি উঠে এসেছে। উল্লেখ্য, জয় দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলর হিসেবে যোগদান করেন।
বরিশাল বিভাগের পক্ষে ধীরেন্দ্র দেবনাথ শম্ভু তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সজীব ওয়াজেদ জয়ের ভূমিকা তুলনাহীন। জাতি তার দিকে তাকিয়ে আছে। তাকে সম্মানজনক পদ দেওয়া দরকার।
তিনি মঞ্চে উপবিষ্ট প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি যে, আপনি দেশকে এগিয়ে নেয়ার যে সংগ্রাম শুরু করেছেন, তা শেষ না হওয়া পর্যন্ত আমরা আপনাকে ছাড়বো না। জয়কে সঙ্গে নিয়ে আপনাকে সামনে থেকেই এ যুদ্ধের নেতৃত্ব দিতে হবে।
সিলেট বিভাগের পক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, দেশের ডিজিটাল অগ্রযাত্রার অন্যতম নায়ক সজীব ওয়াজেদ জয়। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলেন, তখন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মিট মিট করে হেসেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর ছেলে আইটি স্পেশালিস্ট জয় দেখিয়ে দিয়েছেন, সে ঘোষণা অসম্ভব কিছু ছিল না। তাকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই।
খুলনা বিভাগের পক্ষে হারুন অর রশীদ বলেন, আগামী দিনের নেতা তৈরির লক্ষ্যে অবশ্যই সজীব ওয়াজেদ জয়কে এবারের কাউন্সিলের মাধ্যমে সম্মানজনক পদে দেখতে চা’।
একই দাবি জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান। চট্টগ্রাম বিভাগের পক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, রাজশাহী বিভাগের পক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দীন, ঢাকা বিভাগের পক্ষে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী ইমদাদুল হকও এই দাবি জানান।
জয়ের কাউন্সিলে যোগদান
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানের পর শুরু হওয়া কাউন্সিল অধিবেশনে বিকালে যোগ দেন শেখ হাসিনার ছেলে জয়। মা শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার দায়িত্বে থাকা জয় পিতৃভূমি রংপুর থেকে আওয়ামী লীগের কাউন্সিলর হয়েছেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কাউন্সিল অধিবেশন চলার মধ্যে বিকাল সাড়ে ৩টায় উপস্থিত হন জয়। জয়ের উপস্থিতির কথা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ মাইকে ঘোষণা করলে প্রতিনিধি ও পর্যবেক্ষকরা সচকিত হয়ে ওঠেন তাকে দেখার জন্য।
এসময় জয় মঞ্চের সামনে বসে ছিলেন। তাকে মঞ্চে ওঠার অনুরোধ জানানো হয়। তখন তাকে মঞ্চে নিয়ে যান আওয়ামী লীগ নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ। মঞ্চে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী এবং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মাঝের আসনে বসেন জয়।
প্রধানমন্ত্রীর পুত্র বসার পর সৈয়দ আশরাফ মাইকে বলেন, জয়, তুমি একটু উঠে দাঁড়াও। সবাই তোমাকে দেখতে চায়। তিনি বলেন, শেখ হাসিনা আমাদের শেষ ভরসা। আর এখানে আছেন আরেকজন শেষ ভরসা। তিনিই নেতৃত্ব দিয়ে এগিয়ে নেবেন। দুইবারের সাধারণ সম্পাদক আশরাফ বলেন, জয় এসেছে। তার বন্ধুরা আসবে। সহপাঠীরা আসবে। দেশটাকে এগিয়ে নিয়ে যাবে। আমাদের বয়স হয়েছে। খুব বেশি কিছু দেওয়ারও নাই, শক্তিও নাই। নতুনদের আসার সুযোগ করে দিতে হবে। তারা যেন এই এই আওয়ামী লীগকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে পারে,” বলেন শেখ হাসিনার বিশ্বস্ত হিসেবে পরিচিত আশরাফ। কাউন্সিলে এসময় বিভিন্ন জেলা থেকে আসা প্রতিনিধিরা আলোচনা করছিলেন। জয় আসার পর তার কথাই প্রাধান্য পায় আলোচনায়।



 

Show all comments
  • আনোয়ার হোসাইন ২৩ অক্টোবর, ২০১৬, ১২:২০ পিএম says : 0
    মনে হচ্ছে এবার জয় সম্মানজনক পদ পাবেন।
    Total Reply(0) Reply
  • Habib ২৩ অক্টোবর, ২০১৬, ১:৩১ পিএম says : 0
    amnite e tini valo post paben
    Total Reply(0) Reply
  • Mamun Rashid Khan ২৩ অক্টোবর, ২০১৬, ১:৪৩ পিএম says : 0
    জয়কে এখনই বড় পদে না দিয়ে রাজনীতিতে নিবিড় ভাবে জড়িত করা দরকার, নইলে চাটুকারেরা ঘিরে ধরবে, সত্য কখনোই তার কাছে পৌছাবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়কে সম্মানজনক পদে চায় তৃণমূল ও প্রবাসী আওয়ামী লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ