Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মিল্ক ভিটার মুনাফা ১৮ কোটি টাকার বেশি

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লি. (মিল্ক ভিটা) বিগত ১ বছরে ১৮ কোটি টাকার বেশি মুনাফা অর্জন করেছে। প্রতিষ্ঠানটি সারা দেশের দুগ্ধ উৎপাদনকারী সমবায় কৃষকদের কাছ থেকে দৈনিক গড়ে ১ লাখ ২৪ হাজার লিটার তরল দুধ সংগ্রহপূর্বক পাস্তুরিত করে বাজারজাত করছে। এতে করে দুধের চাহিদা অনেকাংশে মিটছে। গতকাল তেজগাঁওস্থ দুগ্ধ ভবনে মিল্ক ভিটার সার্বিক কর্মকাÐ নিয়ে আয়োজিত এক পর্যালোচনা সভায় এসব তথ্য প্রকাশ করা হয়।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমবায় নিবন্ধক মো. মফিজুল ইসলাম ও মিল্ক ভিটার ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসেন।
প্রতিমন্ত্রী মিল্ক ভিটার সব ধরনের কেনা-কাটায় ই-টেন্ডারিং ব্যবস্থা সুনিশ্চিত করে টেন্ডার সিন্ডিকেট দূর করতে হবে। তিনি বিপণন ব্যবস্থা আধুনিকায়ন, পণ্য্যের গুণগত মানোন্নয়ন, মালামাল পরিবহন ব্যবস্থার অনিয়ম বন্ধ করতে হবে। কোনো সমিতি ভেজাল দুধ সরবরাহের চেষ্টা করলে সংশ্লিষ্ট সমিতি ও কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায়ী প্রতিষ্ঠানটির হৃত গৌরব ফিরিয়ে আনতে ব্যবস্থাপনা কমিটি, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে অধিকতর সততা, নিষ্ঠা ও আন্তরিকতা সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। এ ব্যাপারে কোনো গাফিলতি বা শৈথিল্যতা বরদাশ্ত করা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিল্ক ভিটার মুনাফা ১৮ কোটি টাকার বেশি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ