Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোনাশ কলেজ স্টাডি সেন্টারের কার্যক্রম স্থগিত চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

দেশে স্থাপিত অস্ট্রেলিয়া ভিত্তিক ‘মোনাশ কলেজ স্টাডি সেন্টার’র কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে বাংলাদেশে মোনাশ কলেজের ক্যাম্পাস স্থাপনের সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়েছে। রুল শুনানিতে বিদেশি এই কলেজের স্টাডি সেন্টারের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা চাওয়া হয়েছে।

গতকাল রোববার অ্যাডভোকেট মনজুর নাহিদের পক্ষে ব্যারিস্টার অনিক আর হক জনস্বার্থে এ রিট করেন। রিটে শিক্ষামন্ত্রণালয় সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও এডুকো বাংলাদেশ লিমিটেডের (এসটিএস গ্রুপ) প্রধান নির্বাহীকে বিবাদী করা হয়েছে।

এর আগে, গত ২১ নভেম্বর মোনাশ কলেজ স্টাডি সেন্টার স্থাপনের সিদ্ধান্ত বাতিল চেয়ে ইউজিসি চেয়ারম্যানকে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়। ব্যারিস্টার মনজুর নাহিদ এ নোটিশ দেন। এরই ধারাবাহিকতায় দায়ের করা হয়েছে এ রিট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোনাশ কলেজ স্টাডি সেন্টার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ