Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমলগঞ্জের জ্যোতি সিনহা শ্রেষ্ঠ অভিনেত্রী

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন কমলগঞ্জের জ্যোতি সিনহা। এশিয়ান শর্টফিল্ম ও সেরা ওম্যানস শর্টফিল্ম নির্বাচিত হয়েছে ‘দীপার সবকিছু ভালো লাগছে’। ইন্দো-সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরার পুরস্কার পেলো বাংলাদেশের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। জুরি বোর্ডের বিচারে শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মানও অর্জন করেছেন এই চলচ্চিত্রের অভিনেত্রী জ্যোতি সিনহা।
জ্যোতি সিনহার কাছে নাটক শুধু বিনোদন নয়, সত্য-সংগ্রামের হাতিয়ার হয়ে উঠে। তার অভিনয় দক্ষতার রূপকার লেখক-নাট্যকার, নাট্যনির্দেশক শুভাশিস সিনহা। দেশের প্রান্তিক জনপদ কমলগঞ্জের ঘোড়ামারা গ্রামেই মণিপুরী থিয়েটারের নাট্যকর্মী হয়েই অভিনয়ের সূচনা।
ধর্ষণ একটি মেয়ের জীবনে কী বিপর্যয় তৈরি করতে পারে, তার এক অভিনব রূপায়ণ নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’। দীপার চরিত্রে অভিনয় করছেন মঞ্চের জনপ্রিয় অভিনেত্রী জ্যোতি সিনহা। সিনেমাটির গল্প-চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শুভাশিস সিনহা। সম্প্রতি ইন্দো-সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে বিশ্বের নানান দেশের ৭০টি সিনেমা প্রদর্শিত হয়। আগামী জানুয়ারিতে ২০তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হবে ছবিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্যোতি সিনহা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ