Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরি দেয়ার প্রলোভনে প্রতারণার অভিযোগে আটক ১

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

পড়ালেখা এইচএসসি পাস। পেশায় ঔষধ ব্যবসায়ী। অথচ নিজকে পরিচয় দিত সেনাবাহিনীর করণিক। দেশের বিভিন্ন প্রান্তে সেনাবাহিনীর বিভিন্নপদে চাকরি প্রত্যাশীদের চাকরি দেয়ার নামে হাতিয়ে নিত লাখ লাখ টাকা। কিন্তু শেষ রক্ষা হল না। দুজন প্রতারিত ব্যক্তির অভিযোগের স‚ত্র ধরে তাকে আটক করেছে র‌্যাব। উদ্ধার হয়েছে নগদ টাকাসহ বিভিন্ন ভ‚য়া ডকুমেন্ট। নাটোর র‌্যাব অফিসের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রতারকের নাম মনিরুল ইসলাম (৩০)। সে জেলার বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর নন্দিকুজা এলাকার কফির উদ্দিনের ছেলে। সাতক্ষীরা জেলার শ্যামনগরের কোবাত আলীর ছেলে ভুক্তভোগী শাহিন আলম (২৭) এবং ঠাকুরগাঁও জেলার হরিপুর এলাকার তাজমুল হকের ছেলে নাসিম (২১) এর অভিযোগ পেয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে মনিরুলের বাড়িতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় তার বাড়ি থেকে বিভিন্ন ভূয়া নিয়োগপত্রের সফটকপি, রক্ষিত দুটি পেইনড্রাইভ, বিভিন্ন ব্যাংকের ১৬ টি চেকবই,৭ টি বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড, ১ টি ভ‚য়া ও ১ টি স্ক্যানকপিসহ প্রতারকের ৩টি এনআইডি, চাকরিদানের চুক্তিনামা ষ্ট্যাম্প ৩ টি, ১২ টি জুডিশিয়ার ষ্ট্যাম্প, অর্থ লেনদেনের রেজিষ্টার ৮ টি, ২ টি ভূয়া নিয়োগপত্র, করণিক লিখা ভ‚য়া আইডি কার্ডের ১ টি ফটোকপি, ৪ টি সীমসহ ২ টি মোবাইল ফোন প্রতারণালব্দ নগদ ৫৮ হাজার ১৪০ টাকা এবং ৮০০ ভারতীয় রুপি উদ্ধার করা হয়। এসময় ওই প্রতারককে আটক করা হয়।
মনিরুল প্রতারণার কাজে জাতীয় পরিচয়পত্রে নিজ নাম পরিবর্তন করে মো. চাঁন মন্ডল পরিচয় ধারণ করতো। তার বিরুদ্ধে ডিএমপির ভাষানটেক থানায় এবং শেরেবাংলা নগর থানায়ও মামলা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারণা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ