Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেলিটক নিয়ে প্রতিমন্ত্রীর আশাবাদ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী এক বছরের মধ্যে রাষ্ট্রীয় মোবাইল ফোন অপারেটর টেলিটক নেটওয়ার্কের দিক থেকে প্রতিযোগিতামূলক বাজারে প্রবেশ করবে বলে আশা প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর বনানী পোস্ট অফিসের দ্বিতীয় তলায় টেলিটকের নতুন কাস্টমার কেয়ার সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। তারানা হালিম বলেন, টেলিটকের যে প্রকল্পগুলো হাতে আছে সেগুলো বাস্তবায়িত হলে এবং অর্থছাড় হলে অত্যন্ত দ্রæত কাজ করে এক বছরের মধ্যে প্রতিযোগিতামূলক বাজারে অন্তত নেটওয়ার্কের দিক থেকে টেলিটককে দাঁড় করাতে সক্ষম হব।
নেটওয়ার্ক স¤প্রসারণ করতে ব্যাপক বিনিয়োগ প্রয়োজন রয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, টেলিটকের নিজস্ব অর্থায়নে যতটুকু এগিয়ে নেয়া যায় তাই করা হচ্ছে। ইতোমধ্যে ৭০০ কোটি টাকার প্রকল্প রয়েছে তার মধ্যে দুটি লটের কাজ জানুয়ারির মধ্যে শেষ হয়ে যাবে। এটি শেষ হলে উপজেলা পর্যন্ত থ্রিজি নেটওয়ার্ক স¤প্রসারণ সম্ভব হবে। তিন হাজার ২০০ কোটি টাকার একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন পর্যন্ত নেটওয়ার্ক স¤প্রসারণ করা হবে।
বর্তমানে টেলিটকের ৯১টি কাস্টমার কেয়ার সেন্টার রয়েছে। আগামী ফেব্রæয়ারির মধ্যে এ সংখ্যা ১০২টিতে উন্নীত করার লক্ষ্য রয়েছে বলে তিনি জানান। অনুষ্ঠানে টেলিটকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর অভিনেতা জাহিদ হাসান, ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিটক নিয়ে প্রতিমন্ত্রীর আশাবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ