Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রকল্পের অগ্রগতি জানতে চেয়েছে সংসদীয় স্থায়ী কমিটি

উলিপুরে বৈরাগী হাট ও চিলমারী বন্দর

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুড়িগ্রামের চিলমারী ও উলিপুরে বৈরাগী হাট ও চিলমারী বন্দর ব্রহ্মপুত্র নদের ডান তীরের ভাঙন রক্ষা প্রকল্পের অগ্রগতি জানতে চেয়েছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠক এ মন্ত্রণালয়ের থেকে প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতি জানতে চাওয়া হয়েছে।
বৈঠকে চট্টগ্রাম জেলায় বোয়ালখালী ও রাউজান উপজেলার কর্ণফুলী নদী, বোয়ালখালী ও রাইখালী খাল এবং বাম ও ডান তীরের বিভিন্ন অংশে প্রতিরক্ষা কার্যক্রম, কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলাধীন সোনারহাট ব্রিজের সন্নিকটে দুধকুমার নদীর ভাঙন থেকে ভূরুঙ্গামারী মাদারগঞ্জ সড়ক রক্ষা ও উলিপুর উপজেলার গুনাইগাছ হয়ে বজরা সিনিয়র মাদ্রাসা পর্যন্ত তিস্তা নদীর বাম তীর সংরক্ষণ এবং কুড়িগ্রাম জেলার চিলমারী ও উলিপুর উপজেলাধীন বৈরাগী হাট ও চিলমারী বন্দর ব্রহ্মপুত্র নদের ডান তীরের ভাঙন রক্ষা প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
কমিটির বৈঠকে প্রকল্পের কার্যক্রমে নিয়ে কিছুটা সন্তুষ্টি প্রকাশ করা হয়। কমিটি অগ্রাধিকার ভিত্তিতে জনবল নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।  বৈঠকে নদীর নাব্যতা বজায় রাখার লক্ষ্যে খনন/ড্রেজিং জোরদার করার সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন-এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, এ, কে, এম ফজলুল হক এমপি, মোঃ ফরিদুল হক খান এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি এবং মোছা: সেলিনা জাহান লিটা এমপি। এছাড়া বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্পের অগ্রগতি জানতে চেয়েছে সংসদীয় স্থায়ী কমিটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ