Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আয় বেড়েছে লিন্ডে বিডির

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর’১৬) লিন্ডে বিডির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১.৪৬ টাকা। আগের বছর একই সময়ে ছিল ২৫.৪৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১৫.৯৭ টাকা বা ৬২.৬৫ শতাংশ। এছাড়া তিন প্রান্তিক মিলে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯২.৬৩ টাকা। আগের বছরের একই সময়ে ছিল ১৬৫.৭৯ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ দাঁড়িয়েছে ৪৮.৬২ টাকা। আগের বছরের একই সময়ে ছিল ৪৪.০৪ টাকা।
এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর’ ১৬) কোম্পানির ইপিএস হয়েছে ৯.৫৮ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯.৪৯ টাকা। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আয় বেড়েছে লিন্ডে বিডির

২১ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ