Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাণিজ্যিকভাবে হরিণ পালনের সুপারিশ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাণিজ্যিক ভিত্তিতে এবং সৌখিনভাবে হরিণ পালন ও হরিণের প্রতি মূল্য নির্ধারণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করার সুপারিশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বৈঠকে এ সুপারিশ করা হয়।
বৈঠকে প্রাণিসম্পদ অধিদফতরের চলমান কর্মসূচির আওতায় খামারি ও জনবলের প্রশিক্ষণ এবং মা-ইলিশ সংরক্ষণে  জেলেদের বিকল্প কর্মসংস্থান, নতুন  মেরিন রিজার্ভ এলাকা চিহ্নিতকরণ বিষয়ে আলোচনা করা হয়।
এছাড়া মাঠ পর্যায়ে মৎস্য অধিদফতরের কর্মসূচি সম্প্রসারণ ও মনিটরিংয়ের  ক্ষেত্রে কর্মকর্তাদের জন্য পর্যাপ্ত যানবাহন ক্রয় করার সুপারিশ করা হয়। কমিটি প্রাণিসম্পদ অধিদফতরের অধীন একটি প্রকল্পের আওতায় উন্নয়নশীল দেশের ভেটেরিনারি শিক্ষার ওপর জ্ঞান অর্জনের লক্ষ্যে আয়োজিত শিক্ষা সফর স্থগিতের সুপারিশ করে ও তিন সদস্যের একটি সাব-কমিটি গঠন এবং কমিটির রিপোর্টপ্রাপ্তিসাপেক্ষে সফর কমিটি পুনর্গঠনের সুপারিশ করা হয়।
কমিটির বৈঠকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আইলাদুর্গত অঞ্চলের জন্য দ্রুত নতুন প্রকল্প গ্রহণ এবং কমিটির আগামী বৈঠক রাঙামাটিতে করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি শওকত আলী বাদশার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী  মোহাম্মদ ছায়েদুল হক, প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, মুহাম্মদ  গোলাম  মোস্তফা বিশ্বাস এমপি, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্ট এমপি, খন্দকার আজিজুল হক আরজু এমপি, অ্যাডভোকেট মুহম্মদ আলতাফ আলী এমপি এবং অ্যাডভোকেট শামছুন নাহার  বেগম এমপি।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যিকভাবে হরিণ পালনের সুপারিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ