Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেউ মনে রাখেনি অলি আহাদকে!

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নীরবেই চলে গেল প্রবীণ রাজনীতিক অলি আহাদের মৃত্যুবার্ষিকী। কেউ মনে রাখেনি তাকে! ভাষা আন্দোলনের অন্যতম সিপাহশালার ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন অলি আহাদের চতুর্থ মৃত্যু বাষিকী ছিল গতকাল। সারাজীবন দেশের মানুষের সেবা করে যাওয়া এ নেতাকে কেউই স্মরণ করেননি। তবে অলি আহাদ স্মৃতি সংসদ ক্ষুদ্র আকারে একটি আলোচনা সভার আয়োজন করে। এহসানুল হক সেলিমের সভাপতিত্বে সে সভায় স্মৃতিচারণ করেন কবি আল মুজাহিদী, রাজনীতিক সাইফুদ্দিন আহমদ মনি,বখতিয়ার উদ্দিন চৌধুরী, আবদুল মতিন মাস্টার, খোকন চন্দ্র দাস, অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, আবদুল ওহাব, মোশাররফ হোসেন, মাসুদুজ্জামান, সামসুল আলম, আল আমিন প্রমূখ।
বক্তারা বলেন, অলি আহাদ ছিলেন পাকিস্তান আন্দোললন, ’৫২ ভাষা আন্দোলন, স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা। ’৬৯ গণঅভ্যূত্থানের তিনি যে ভূমিকা রেখেছেন তা মনে রাখার মতো। দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি বলিষ্ট নের্তৃত্ব দিয়েছেন। অথচ তাকে আজ কেউ স্মরণ করছে না। আমাদের দুর্ভাগ্য তাকে কেউ আজ স্মরণ করছে না। এমনকি মিডিয়াও অলি আহাদকে  স্মরণ করছে না।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেউ মনে রাখেনি অলি আহাদকে!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ