Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুফিয়া কামালের সমাধিতে শ্রদ্ধা জানালো বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ৫:৫৬ পিএম

দেশের সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, বাংলা ভাষা ও সাহিত্যের নন্দিত কবি বেগম সুফিয়া কামালের ২২তম মৃত্যুবার্ষিকী আজ শনিবার। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রয়াত কবির মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে। এ উপলক্ষে সকালে রাজধানীর আজিমপুর কবরস্থানে কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

জোটের কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাংগঠনিক সম্পাদক সুজন হালদার, জোটনেত্রী আবৃত্তিশিল্পী মুনা চৌধুরী, আওয়ামী লীগ নেতা রাজ সরকার, সাংবাদিক মনিরুজজামান অপূর্ব, সহ-সংগঠনের কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে আজিমপুর জামে মসজিদ প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ প্রগতিশীল আন্দোলন সংগ্রামে কবি সুফিয়া কামালের অনবদ্য অবদানের কথা স্মরণ করে সভায় বক্তারা- তার কর্মময় জীবন, সংগ্রাম ও আদর্শে উজ্জীবিত হয়ে তরুণ প্রজন্মকে পথ চলার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ