Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৭২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ২৪ ঘণ্টায় ১০০ জনের নিচে নেমে এসেছে। এ সময়ে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭২ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকাতেই ৭০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ২ জন ভর্তি হয়েছেন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৫১৭ জন। তাদের ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৪২৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ৯৪ জন।
গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ৭২ জনের মধ্য ঢাকায় সরকারি হাসপাতালে ৪১ জন ও বেসরকারি হাসপাতালে ২৯ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ২ জন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ নভেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৬ হাজার ২০১ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রæয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং চলতি মাসের ১৯ নভেম্বর পর্যন্ত ২ হাজার ২৫৪৬ জন ভর্তি হন।
একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ হাজার ৫৮৬ জন। মারা গেছেন ৯৮ জন। মারা যাওয়া ৯৮ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং চলতি মাসের ১৯ নভেম্বর পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ