Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবলীগ নেতা শাহাবুদ্দিনকে সম্পদ বিবরণীর নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণের ওয়ার্ড যুবলীগ নেতা মো. শাহাবুদ্দিনকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার সংস্থার পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ নোটিশ দেন।

সংস্থার উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক জানান, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেনÑ মর্মে প্রাথমিক অনুসন্ধানে প্রতীয়মান হওয়ায় ঢাকা দক্ষিণের ২০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. শাহাবুদ্দিনকে সম্পদ বিবরণী চেয়ে নোটিশ দেয়া হয়েছে। নোটিশে তাকে ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে সম্পদের হিসাব জমা দিতে বলা হয়েছে। দুদক সূত্র জানায়, প্রাথমিক অনুসন্ধানে কোটি টাকার বেশি অবৈধ সম্পদের তথ্য পাওয়া গেছে বলে জানা গেছে। এ কারণে সম্পদের প্রকৃত তথ্য-উপাত্ত যাচাই ও সম্পদের হিসাব চাওয়া হয়েছে। নোটিশে উল্লেখ করা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, তার জ্ঞাত আয়-বহির্ভূত সনামে ও বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তার নিজের, স্ত্রী ও নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়।

অভিযোগে উল্লেখ রয়েছে, একসময় গুলিস্তানের ফুটপাতে কাপড় বিক্রি করতেন মো. শাহাবুদ্দিন। সে সময় থেকেই বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে তার সখ্য গড়ে ওঠে। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে হাতে আলাদীনের চেরাগ পেয়ে যান শাহাবুদ্দিন। একজন প্রভাবশালী যুবলীগ নেতার হাত ধরে যুবলীগের মিছিল-মিটিংয়ে যোগ দিতে শুরু করেন। একপর্যায়ে ২০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি হন। পরে তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। গুলিস্তান সুন্দরবন স্কয়ার মার্কেট, আদর্শ মহানগর মার্কেটসহ আশপাশের অধিকাংশ মার্কেটের নিয়ন্ত্রণ নেন শাহাবুদ্দিন। মার্কেটগুলোতে অবৈধ দোকান স্থাপনসহ নানা অপকর্মের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে সম্পদের পাহাড় গড়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পদ বিবরণীর নোটিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ