Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে সরকারের ওপর চাপ প্রয়োগের আহ্বান মান্নার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই ভোটারবিহীন জালিম সরকারের কাছে আবেদন নিবেদন করে কোন লাভ নেই। আন্দোলনের মাধ্যমে এ সরকারকে চাপে ফেলে দাবি আদায় করতে হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারের ওপর চাপ প্রয়োগ করতে তিনি রাজনৈতিক দলসহ নাগরিক সমাজের নেতৃবৃন্দদের প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে গিয়ে সাংবাদিকদের মাধ্যমে এ আহ্বান জানান তিনি। মান্না বলেন, আমি আপনাদের মাধ্যমে সবার কাছে আহ্বান জানাবো সকল রাজনৈতিক দল, সামাজিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দ-আপনারা সরকারের ওপর এমনভাবে চাপ তৈরি করুন যাতে তারা বাধ্য হয়ে খালেদা জিয়াকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করেন।

খালেদা জিয়া সিসিইউতে আছেন জানিয়ে তিনি বলেন, সেখানে এ রকম একজন রোগীকে দেখতে যাওয়া দুরূহ। তবে ডা. এজেডএম জাহিদ হোসেনের সঙ্গে আমি কথা বলে যা বুঝেছি, তাতে বেগম খালেদা জিয়ার যে রকম চিকিৎসা দরকার, এখানে সে রকম সুযোগ নেই।

খালেদা জিয়াকে সুস্থ করতে চিকিৎসকরা সার্বক্ষণিক চেষ্টা করছেন জানিয়ে মান্না বলেন, রোগীর উন্নত চিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। আর সরকার বলছে, তারা মানবিক। কিন্তু এই কি মানবিকের নমুনা? ডাক্তার ছাড়াও একজন সাধারণ নাগরিকও বিশ্বাস করবে না যে, এ রকম গুরুত্বপূর্ণ রোগীকে এভাবে চিকিৎসা করতে হচ্ছে।

সরকার ওবায়দুল কাদেরের জন্য বিদেশ থেকে ডাক্তার এনে বিমানে করে বিদেশে পাঠালেন। প্রেসিডেন্ট গেলেন। প্রধানমন্ত্রীও চিকিৎসা করালেন। আর বেগম খালেদা জিয়া জন্য এত বাধা কেন? তাই সরকারের কাছে আবেদন, নিবেদন করে কোন লাভ নেই। আন্দোলনের মাধ্য এ সরকারকে চাপে ফেলে দাবি আদায় করতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি : বৃহত্তর ময়মনসিংহসহ সারাদেশে গ্রাহকরা গ্যাসের টাকা জমা দিয়েও গ্যাস সংযোগ পাচ্ছেন না। বাণিজ্যিক সব ধরনের গ্যাস সংযোগের দাবিতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আজ সকাল দশটায় এক সংবাদ সম্মেলন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ আয়োজন উপস্থিত থেকে সফল করতে তিতাসের সকল গ্রাহক ও ঠিকাদারকে অনুরোধ জানিয়ছেন তিতাস গ্যাস গ্রাহক-ঠিকাদার ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আবুল হাসেম পাটোয়ারী ও সদস্য সচিব মো. রফিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ