Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সরকারের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশনে নামতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

 ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশনে নামার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী সরকারের অপকর্ম আড়াল করতেই বিএনপি’র যেকোন কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেয়া হয়। জাতীয় তহবিল লোপাটের পর সেটি পূরণ করতে জনগণের কাছ থেকে টাকা নিংড়ে নেয়া হচ্ছে। কারখানা বন্ধ হওয়া, কর্মসংস্থান কমে যাওয়া, খাদ্য উৎপাদন হ্রাস পাওয়ায় নিত্যপণ্যের দাম বৃদ্ধির জন্য দায়ী এই সরকার। আওয়ামী সহিংসতার দুষ্টুচক্রে আইনের শাসন, ন্যায়বিচার, মানুষের মানবিক মর্যাদা তথা গণতান্ত্রিক অধিকার এখন ধুলোয় লুটোপুটি করছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আওয়ামী সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ অবতীর্ণ হতে হবে। গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ে রুহুল কবির রিজভী বলেন, দেশে চাল-ডাল-নুন-তেল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহণে ভাড়া বৃদ্ধিতে জনজীবনে নাভিশ^াস উঠেছে। আর কোটি কোটি টাকা খরচ করে বিদেশে গিয়ে শেখ হাসিনা কথিত উন্নয়নের গল্প শোনাচ্ছেন। ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, আপনারা এতই চাপাবাজী করেন, কিন্তু কই আমেরিকাতে অনুষ্ঠিতব্য গণতান্ত্রিক দেশের সম্মেলনে নেপাল, মালদ্বীপ ও পাকিস্তানকে ডাকা হলো কিন্তু আপনাদেরকে তো ডাকলো না। মার্কিন যুক্তরাষ্ট্রের মূল্যায়নে এবার লাল তালিকায় রেকর্ড গড়েছে বাংলাদেশ। মিলেনিয়াম চ্যালেঞ্জ কর্পোরেশনের (এমসিসি) মূল্যায়নে দুর্নীতি নিয়ন্ত্রণসহ ২০ সূচকের মধ্যে ১৬টিতেই বাংলাদেশ পড়েছে রেডজোনে। এটি একটি নজীরবিহীন ঘটনা। এটি অত্যন্ত উদ্বেগজনক। এ থেকেই প্রমাণিত হয় যে, শেখ হাসিনার উন্নয়নের ফুলঝুরি লুটপাটের চেতনায় উদ্বুদ্ধ। দেউলিয়া কে তা দেখতে আপনি নিজেই আয়নায় চোখ রাখুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাইরেক্ট অ্যাকশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ