Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সম্মেলন থেকে শুরু হবে জাতীয় নির্বাচনের প্রস্তুতি-ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ওবায়দুল কাদের আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থেকে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় সংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।
সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থেকে শুরু হবে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি। তিনি বলেন, নির্ধারিত সময় শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, এ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করার জন্য নতুন যারা নির্বাচিত হবেন তাদের তৃণমূল নেতাদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু পরিবারের অবশিষ্ট সদস্যদের নিশ্চিহ্ন করতে প্রকাশ্যে হুমকি না থাকলেও ষড়যন্ত্র চলছে। ১৫ আগস্টের মতো আর যেন কোনো ঘটনা ঘটতে না পারে সে জন্য আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে।
বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নিজেদের অর্থায়নে কিভাবে পদ্মা সেতু নির্মিত হচ্ছে তা দেখতে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় এসেছেন।
এ বিষয়ে বিএনপির প্রতি হুমকি দিয়ে ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু প্রকল্পে কোথায় ও কিভাবে দুর্নীতি হয়েছে সেটা প্রমাণ করতে না পারলে বিএনপি নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। সভায় আরো বক্তৃতা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মারুফা আক্তার পপি, দেলোয়ার হোসেন ও ইসকান্দার মির্জা শামীম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন থেকে শুরু হবে জাতীয় নির্বাচনের প্রস্তুতি-ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ