Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু

অভিভাবকদের ভিড়ে সংক্রমন শঙ্কা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি মেনে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও কেন্দ্রের সামনে অভিভাবকদের ভিড় জটলায় সংক্রমণের শঙ্কা বাড়ছে। প্রশাসন এবং শিক্ষাবোর্ডের পক্ষ থেকে কেন্দ্রের সামনে ভিড় না করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা থাকলেও তা মানা হয়নি। গতকাল রোববার প্রথম দিনে নগরীর প্রায় প্রতিটি পরীক্ষা কেন্দ্রের সামনে ছিল অভিভাবকদের উপচেপড়া ভিড়। স্বাস্থ্যবিধির বালাই ছিল না অনেকের মধ্যে। নগরীর প্রায় প্রতিটি কেন্দ্রের সামনে প্রচণ্ড ভিড় ঠেলে পরীক্ষার্থীদের কেন্দ্রে আসা-যাওয়া করতে হয়েছে। একেকজন পরীক্ষার্থীর সাথে একাধিক অভিভাবক, কোথাও কোথাও পুরো পরিবারকে কেন্দ্রের সামনে দেখা গেছে। তবে পরীক্ষা কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মানা হয়েছে। নগরীর ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়, কাপাসগোলা সিটি কর্পোরেশন স্কুল, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, হাজী মোহাম্মদ মহসিন স্কুল, কলেজিয়েট স্কুল, মুসলিম হাইস্কুল, ইস্পাহানী স্কুল, টিএন্ডটি কলোনী হাইস্কুলসহ প্রায় সবকটি কেন্দ্রের সামনে অভিভাবকদের ভিড় জমে যায়। ভিড়ের কারণে আশপাশের সড়কে যানজট সৃষ্টি হয়। নগর পুলিশের কর্মকর্তারা জানান, পরীক্ষা কেন্দ্রের দুইশ গজের মধ্যে প্রবেশের নিষেধাজ্ঞা থাকলেও তা মানা যায়নি। অভিভাবকরা পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিয়েছেন। আবার পরীক্ষা শেষে বাসায় নিয়ে গেছেন।

মাঝখানের সময়টাতে তাদের বসার কোন ব্যবস্থা ছিল না। প্রথম দিন হওয়াতে ভিড় কিছুটা বেশি হয়েছে তবে সামনের দিনগুলোতে ভিড় কমবে বলে আশা তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্রমন শঙ্কা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ