Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির পরামর্শ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৮:১০ পিএম | আপডেট : ৮:১৩ পিএম, ১৩ নভেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসার পরামর্শ দিয়েছে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড। আজ শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

এদিকে একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার জন্য এভারকেয়ার হাসপাতালের ব্লক-বি’র ৭২০৫ ও ৭২০৪ নম্বর কেবিন বুকিং দেওয়া হয়েছে। এর আগে বিকেল পৌনে ৬টায় হাসপাতালে নেওয়া হয় বিএনপি চেয়ারপারসনকে। গুলশানের বাসভবন থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান তিনি। ১২ অক্টোবর খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে ২৫ অক্টোবর তার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। এরপর করা হয় বায়োপসি।

টানা প্রায় এক মাস চিকিৎসাধীন থাকার পর ৭ নভেম্বর বিকেলে হাসপাতাল ছাড়েন খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসন দীর্ঘদিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এর মধ্যে তিনি আবার এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫ মার্চ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয় সরকার। এ পর্যন্ত তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ