Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাগর-রুনীর হত্যাকারীদের গ্রেফতারে সাংবাদিকদের আল্টিমেটাম

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনীর হত্যাকারীদের গ্রেফতার করতে এক মাসের আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা। সাগর-রুনীর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজিত সমাবেশে সংগঠনের সভাপতি জামাল উদ্দীন কর্মসূচী ঘোষণা করেন।
তিনি বলেন, ‘আগামী ১ মাসের মধ্যে সাগর-রুনী হত্যাকারীদের গ্রেফতার না করলে গণস্বাক্ষর অভিযান, মিছিল ও সমাবেশের মতো কঠোর কর্মসূচি দেয়া হবে।’ গতকাল বৃহস্পতিবার ডিআরইউ’র চত্বরে সমাবেশের শুরুতে সাগর-রুনী স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। জামাল উদ্দীন বলেন, ‘আমরা লজ্জা পাই, যখন সাধারণ মানুষ বলে সাংবাদিক মারলে কিছু হয় না। আমরা নিরাশ নই। তবে সবাই ঐক্যবদ্ধ থাকলে এ হত্যাকা-ের বিচার একদিন হবেই। সরকার যতই ক্ষমতাবান হোক না কেন, সাংবাদিকদের দাবির কাছে সরকারকে মাথা নত করতে হবে।’ সাগর-রুনী হত্যাকারীদের বিচার যতদিন না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সাংবাদিক নেতারা। যেকোনো মূল্যে সাগর-রুনী হত্যাকা-ের বিচার চান তারা।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী বলেন, ‘সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন হত্যাকারীদের ধরতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন। সে সময়কার আইজিপি হত্যাকা-ের মামলায় অগ্রগতির কথা বলেছিলেন। কিন্তু কার ইশারায়, কোন নীতিতে হত্যার ৪ বছরেও হত্যাকারীদের গ্রেফতার করা হয়নি।’
সাগর-রুনি হত্যাকা-ের ঘটনা ধামাচাপা দিয়ে পার পাবেন না এমন হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘এ হত্যাকা-ের ঘটনায় এই কাহিনী, সেই কাহিনী আর কতকাল? যতদিন হত্যাকারীদের গ্রেফতার করা না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাব। এ আন্দোলন দাবিয়ে রাখা যাবে না। যারা নিজের স্বার্থে আন্দোলন থেকে সরে গেছেন, সাগর-রুনীর সাথে বেঈমানি করেছেন ইতিহাস তাদের ক্ষমা করবে না। যতদিন এ হত্যাকা-ের বিচারের দাবিতে তীব্র থেকে তীব্রতর আন্দোলন না হবে ততদিন সবাই ইতিহাসের কাছে দায়বদ্ধ থাকবেন।’
সাগর-রুনী হত্যাকা-ের বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না বলে জানান ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ।
ডিআরইউ’র সাধারণ সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইনের পরিচালনায় অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, বিএফইউজের কোষাধ্যক্ষ মধুসূধন মন্ডল, ডিআরইউ’র সাবেক সভাপতি মোস্তাক হোসেন, সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, সাবেক যুগ্ম-সম্পাদক শেখ মামুনুর রশীদ, ডিআরইউর অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, দফতর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আবু সালেহ আকন, বর্তমান সাধারণ সম্পাদক মাহবুবুল আলম লাভলু প্রমুখ। সমাবেশে আরও উপস্থিত ছিলেন সাগর-রুনি দম্পতির একমাত্র সন্তান মাহিন সারোয়ার মেঘ ও রুনির ভাই নওসের আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাগর-রুনীর হত্যাকারীদের গ্রেফতারে সাংবাদিকদের আল্টিমেটাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ