Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

অনগ্রসরদের এগিয়ে নিলেই সুন্দর দেশ গড়ে উঠবে -পরিকল্পনা মন্ত্রী

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, মানুষ তার কাজের মধ্য দিয়ে বেঁচে থাকেন। দেশ ও জাতির জন্য ভাল কিছু করে যাওয়ার মানসিকতা ও আকাক্সক্ষা থাকলেই ভাল কিছু করা সম্ভব।
সমাজে সুযোগের অভাবে অগণিত মানুষ এখনো পিছিয়ে আছে। তাদেরকে এগিয়ে আনতে পারলেই গড়ে উঠবে একটি সুন্দর সমাজ এবং দেশ। বৃহস্পতিবার সদ্য অবসরে যাওয়া পরিকল্পনা কমিশনের সচিব মোহাম্মদ শফিকুল আজম এবং পরিকল্পনা কমিশন সদস্য আরস্ত খান-এর বিদায় উপলক্ষে পরিকল্পনা মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী সদ্য অবসরপ্রাপ্ত দু’জন সচিবের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, আপনারা আপনাদের অভিজ্ঞতা সমাজ পরিবর্তনে কাজে লাগাতে হবে। আপনাদের জীবনের অর্জন সম্পর্কে অন্যদের অনুপ্রাণিত করতে হবে ।
অনুষ্ঠানে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আবদুল মান্নান, পরিকল্পনা কমিশনের সচিব তারিক-উল-ইসলাম, আইএমইডি সচিব মো: শহীদউল্লা খন্দকার, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কানিজ ফাতেমা, পরিকল্পনা কমিশন সদস্য আহমেদ হোসেন খান, আবদুল মান্নান, সামসুদ্দিন আজাদ, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক মোহাম্মদ আবদুল ওয়াজেদ, বিআইডিএস মহাপরিচালক ড. মোর্শেদসহ মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন বিভাগ ও সংস্থার পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনগ্রসরদের এগিয়ে নিলেই সুন্দর দেশ গড়ে উঠবে -পরিকল্পনা মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ