Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজেলের দাম বৃদ্ধিতে ১৪ দলের ক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ডিজেলের দাম এক সঙ্গে ১৫ টাকা বাড়ানো ঠিক হয়নি বলে মনে করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলীয় জোট। গত মঙ্গলবার জোটের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। এসময় দ্রব্য মূল্য বৃদ্ধি এবং ডিজেলের দাম বাড়ানো এবং সেটাকে কেন্দ্র করে বাস-লঞ্চ-ট্রাকসহ পরিবহন ভাড়া যেভাবে বাড়ানো হয়েছে, সেটা অমানবিক বলেও মন্তব্য করেন জোট নেতারা। জোটের পক্ষ থেকে ভাড়া পুনঃনির্ধারণেরও আহ্বান জানানো হয়। একই সঙ্গে চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সহিংসতামুক্ত এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের আহ্বান জানান তারা।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর ইস্কাটনের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। সমন্বয়ক ও মুখপাত্র হিসেবে আমির হোসেন আমুর দায়িত্ব নেওয়ার পর এটি ছিল ১৪ দলের প্রথম আনুষ্ঠানিক কোনো সরাসরি বৈঠক।
বৈঠক শেষে আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, ডিজেলের দাম এক সঙ্গে ১৫ টাকা বৃদ্ধি করা ঠিক হয়নি। সরকারের উচিৎ ছিল মালিক, জনগণের প্রতিনিধি ও সরকারের প্রতিনিধিদের নিয়ে ত্রিপক্ষীয় বৈঠকের মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া।
বাস ভাড়া বাড়ায় জনগণের যে দুর্ভোগ প্রসঙ্গে তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পেক্ষাপটে যেভাবে বাসভাড়া বাড়ানো হলো, সেটাও অমানবিক ও অত্যন্ত বেশি। অধিকাংশ বাসই সিএনজি গ্যাসে চললেও সব ধরনের বাসের ভাড়ার বাড়ানো হয়েছে। হয় সব সিএনজিচালিত বাসকে ডিজেলে রূপান্ততর করা হোক, নয়তো জনগণের তীব্র দুর্ভোগ ও ভোগান্তি লাঘবে পরিবহন ভাড়া যুক্তিযুক্ত ও সহনীয় মাত্রায় পুনর্নিধারণ করা হোক।
আমির হোসেন আমুর সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজেলের দাম বৃদ্ধি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ