Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাদিজার দুই হাতে অস্ত্রোপচার সম্পন্ন

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছাত্রলীগ নেতার হামলায় গুরুতর আহত সিলেটের কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসের দুই হাতে অস্ত্রোপচার করেছেন চিকিৎসকরা।
গতকাল সোমবার রাজধানীর স্কয়ার হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের চিকিৎসক মেজবাহ উদ্দিন আহমেদ নার্গিসের হাতে অস্ত্রোপচার করেন। দুপুর আড়াইটার দিকে স্কয়ার হাসপাতালের অর্থোপেডিক চিকিৎসক ডা. মেজবা উদ্দিন আহম্মেদের নেতৃত্বে একটি দল এ অস্ত্রোপচার শুরু করে। ৫টার দিকে অস্ত্রোপচার শেষ হয়।
স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের কনসালট্যান্ট ও ডেপুটি মেডিকেল ডিরেক্টর ডা. মির্জা নাজিম উদ্দিন এ তথ্য জানান।
এর আগে গত রোববার সকালে খাদিজাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) থেকে ‘হাই ডিপেনডিসি ইউনিটে (এইচডিইউ)’ স্থানান্তর করা হয়। খাদিজার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো বলে জানিয়েছেন চিকিৎসকরা।
গত ৩ অক্টোবর সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে সরকারি এমসি কলেজ ক্যাম্পাসে চাপাতি দিয়ে উপর্যুপরি কুপিয়ে জখম করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১ নম্বর সহ-সম্পাদক বদরুল আলম। আশঙ্কাজনক অবস্থায় খাদিজাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় পরের দিন খাদিজাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। তখনই খাদিজাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। সেই থেকে এখন পর্যন্ত খাদিজা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন।
হাসপাতাল সূত্র জানায়, খাদিজার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এজন্য অর্থোপেডিক চিকিৎসকরা তার হাতে অস্ত্রোপচার করেছেন এবং তা সফল হয়েছে বলে তারা আশাবাদী।
গত ৩ অক্টোবর বিকেলে সিলেট এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা শেষে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা বেগম নার্গিস। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা বদরুল আলম খাদিজাকে কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় খাদিজাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
খাদিজার শরীরের বিভিন্ন স্থানে, বিশেষ করে মাথায় আঘাত ছিল গুরুতর। ওই হাসপাতালে মাথায় প্রথম দফা অস্ত্রোপচারের পর ওই রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদিজার দুই হাতে অস্ত্রোপচার সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ