Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ খায় ইলিশ!

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বাউফল উপজেলা সংবাদদাতা : পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া নৌপুলিশের বিরুদ্ধে জব্দ করা মা ইলিশ গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ না করে নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারার অভিযোগ উঠেছে। গত রবিবার (১৬ অক্টোবর) উপজেলার কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির এলাকায় এ ঘটনা ঘটে। প্রকাশ্যে পুলিশের এ ধরনের ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে পুলিশ মাছ খাওয়া বা নেয়ার কথা অস্বীকার করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকাল ৫টার দিকে উপজেলার কালাইয়া ইউনিয়নের শৌলা তারেরপুল এলাকায় আবদুর রাজ্জাক নামের এক ব্যক্তি তেঁতুলিয়া নদী থেকে অবৈধভাবে শিকার করা তিন মণ ইলিশ ক্রয় করে অন্যত্র পাচার করার জন্য নিয়ে যাচ্ছিল। এসময় কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির এএসআই মনিরের নেতৃত্বে পুলিশ সদস্য সাইফুল, কামাল ও মালেক ঘটনাস্থলে গিয়ে মাছ আটক করে কালাইয়া বন্দরের পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে। অভিযোগ রয়েছে, মাছের সাথে রাজ্জাককেও আটক করা হলেও অনৈতিক সুবিধা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে। প্রকাশ্যে কয়েকটি মোটর সাইকেলে মাছ বস্তায় ভরে বহন করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় সাংবাদিকদের নজরে আসে। সাংবাদিকরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি একজন প্রতিনিধি পাঠান। ওই প্রতিনিধিকে পুলিশ এতিমখানায় বিলি করার জন্য ১০/১২টি মাছ দিয়ে বাকি মাছ নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করে নেন।
এ বিষয়ে কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মনির জানান, ধান ক্ষেত থেকে পরিত্যক্ত অবস্থায় ৫০ কেজির মতো ইলিশ উদ্ধার করে উপজেলার বিভিন্ন এতিমখানায় বিলি-বন্টন করে দেয়া হয়েছে। পুলিশের মধ্যে ইলিশ ভাগ-বাটোয়ারা করে দেয়ার কোনো ঘটনা ঘটেনি এবং ওই মাছ আটকের সময় কোনো মালিকও পাওয়া যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামান বলেন, নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা আমার নিয়ন্ত্রণের মধ্যে নেই। মাছ আটকের খবর সাংবাদিকদের মাধ্যমেই পেয়েছি। পরে এএসআই মনির আমাকে জানালে আমি ফাঁড়িতে প্রতিনিধি পাঠাই। তার কাছে অল্প কয়েকটা মাছ এতিমখানায় দেয়ার জন্য পাঠিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ খায় ইলিশ!

১৮ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ