Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বীকৃতি বাস্তবায়িত হবে না এটা আপনারা চিন্তাই করবেন না -স্বররাষ্ট্রমন্ত্রী

স্বীকৃতির বিষয়টি বাধ্যতামূলক নয়

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কিছু বিতর্ক সামনে আসায় অতীতে স্বীকৃতি থমকে গিয়েছিল বলে অভিমত ব্যক্ত করে স্বররাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আবারও কওমী মাদরাসার ছাত্র-শিক্ষক স্বীকৃতির বিষয়ে সোচ্চার হওয়ার প্রেক্ষিতে তাদের প্রাণের দাবিটি উত্থাপিত। প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলেছেন, কওমী স্বীকৃতি তো গৃহীত সিদ্ধান্ত। শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে স্বীকৃতির কাজ এগিয়ে নিন। এ ব্যাপারে সবাই একমত।
কওমীর লাখ লাখ ছাত্র কেন স্বীকৃতিবিহীন থাকবে? এই সব শিক্ষার্থীরা তো কেবল দ্বীন নয় দুনিয়ার বিদ্যাও অর্জন করছে। ইসলামের খেদমত করছে। সুতরাং তারা কেন স্বীকৃতি পাবে না? আমার প্রশ্ন।
গতকাল রাজধানীর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ইন্সস্টিটিউটে আয়োজিত কওমী শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের উদ্যোগে কওমী মাদরাসার শিক্ষাসনদ : গুরুত্ব ও প্রয়োজনীয়তা শীর্ষক সেমিনারে শিক্ষা সেমিনারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।
স্বীকৃতির বিষয়ে এগিয়ে আসা আলেমদের স্বাগত জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী ইসলাম ও আলেমভক্ত মানুষ। আপনাদের লাখ লাখ শিক্ষার্থীদের স্বীকৃতি বাস্তবায়িত হবে না এটা আপনারা চিন্তাই করবেন না। প্রধানমন্ত্রী এ দেশের আলেম উলামার কথা সবসময় চিন্তা করেন।
প্রধানমন্ত্রীর উদ্বৃতি টেনে তিনি বলেন, যত তাড়াতাড়ি পারা যায় স্বীকৃতি প্রদানের কাজ শেষ করতে হবে। যাতে আমাদের সন্তান যারা এই মাদরাসাগুলোতে পড়াশোনা করছে তাদের ভবিষ্যৎ যেন আরো উজ্জ্বল হয়, আরো এগিয়ে যেতে পারে তাই আমরা মনে স্বীকৃতিটির প্রয়োজন রয়েছে। সবাই একত্র হয়ে কাজটি করুন। তবে সবাই যে আসবে সে কথা নয়। তবে এটা বাধ্যতামূলক নয়।
মাওলানা শাহ মুহাম্মদ তৈয়্যব-এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের সভাপতি মাওলানা আবুল কাশেম, সাধারণ সম্পাদক মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা আরিফ উদ্দীন মারুফ, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মুফতি ইবরাহীম শিলাস্থানী, মুফতি মুহাম্মদ আলী, মাওলানা দেলোয়ার হোসাইন সাইফী, মাওলানা আবদুর রহীম কাসেমী, মাওলানা এমদাদুল্লাহ কাসেমী, মাওলানা আসআদ আল হুসাইনী, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আইয়ুব আনসারী, মুফতি আবদুর কাইয়ুম খান, মুফতি তাজুল ইসলাম কাসেমী, মাওলানা আবদুল হাই, মাওলানা আতাউর রহমান আরেফী প্রমুখ।
প্রধান অতিথির আলোচনায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, আমি ব্যক্তিগতভাবে কওমী মাদরাসার ছাত্র না হলেও কওমী মাদরাসাকে ভালবাসি। তিনি বলেন, আমি মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ এর সাথে সম্পর্ক রাখি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বীকৃতি বাস্তবায়িত হবে না এটা আপনারা চিন্তাই করবেন না -স্বররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ