Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কৃতকর্মের জন্য অনুতপ্ত নয় জঙ্গি আরিফ

এক যুগ পর খুলনা কারাগারে কোনো দন্ডিতের ফাঁসি কার্যকর

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

আবু হেনা মুক্তি, খুলনা থেকে : এক যুগ পর খুলনার কারগারে ঝালকাঠির দুই বিচারক হত্যা মামলায় জেএমবি নেতা আসাদুল ইসলাম ওরফে আরিফের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। গত রোববার রাত সাড়ে ১০টায় খুলনা জেলা কারাগারে এই রায় কার্যকর করা হয়। রাত ১১টা ২০ মিনিটের দিকে আসাদুলের লাশ তার স্ত্রী খাদিজা বেগমের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ। এর আগে ২০০৪ সালের ১০ মে খুলনা জেলা কারগারে কুখ্যাত খুনি ও শীর্ষ সন্ত্রাসী এরশাদ শিকদারের ফাঁসি কার্যকর করা হয়েছিল। আরিফেরে শ্বশুরবাড়ি বাগেরহাটের মোল্লাহাট উপজেলার উদয়পুর ইউনিয়নের উত্তরকান্দি কবরস্থানে গত রোববার রাত দেড়টায় তার লাশ দাফন করা হয়। মোল্লাহাট থানার ওসি খায়রুল আনাম এ তথ্য নিশ্চিত করেছেন। আরিফ উত্তরকান্দি গ্রামের কাওসার মোল্লার জামাতা। তার শেষ ইচ্ছা অনুযায়ী শ্বশুরের আবেদনের ভিত্তিতে প্রশাসন এ গ্রামেই তাকে দাফন করে। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারায় নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। উদয়পুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো: কামরুজ্জামান মোল্লা বলেন, লাশ গ্রামে আনার পর কবরস্থানের সামনে জানাজা হয়। পরে পুলিশি পাহারায় দাফন হয়।
এদিকে, কোনোভাবেই অনুতপ্ত নয় বলে মৃত্যুর আগে কারাগারে স্বজনদের জানিয়েছিলেন আরিফ। কারাগারে সাক্ষাৎ শেষে জঙ্গি আরিফের ভাইপো মো: জামাল উপস্থিত সাংবাদিকদের বলেন, তার চাচা আরিফ তাদের বলেছেন, কোনো ভয় পেও না। আমার মৃত্যু এভাবে হোক আমি সেটিই চেয়েছিলাম। এ মৃত্যুতে আমার কোনো দুঃখ নেই। স্ত্রী ও দুই কন্যাসহ ১৮ জন স্বজন আরিফের সাথে গত পরশু (রোববার) শেষ সাক্ষাৎ করেন।
অপরদিকে, গত রোববার রাত সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে ১২ সদস্যের একটি টিম কারাগার অভ্যন্তরে প্রবেশ করে। এই ১২ সদস্যের টিমের উপস্থিতিতে জঙ্গি আরিফের ফাঁসি কার্যকর হয়। টিমের সদস্যরা হলেনÑ ডিআইজি (প্রিজন) টিপু সুলতান, খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো: সুলতান আলম, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট নুর ই আলম, খুলনার সিভিল সার্জন এ এম এম আব্দুর রাজ্জাক, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সিটিএসবি) রাশিদা বেগম, জেল সুপার মো: কামরুল ইসলাম, জেলার মো: জান্নাতুল ফরহাদ র‌্যাব-৬ খুলনার প্রতিনিধি এএসপি মিজানুর রহমান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃতকর্মের জন্য অনুতপ্ত নয় জঙ্গি আরিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ