Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আক্রান্ত আরো ১৫৭ জন হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আরো ১৫৭ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকাতেই ১২২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৩৫ জন ভর্তি হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৭৫৮ জন। তাদের মধ্যে ঢাকার সরকারি- বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬০১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন১৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৫৭ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৮ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬৪ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৩৫ জন।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ নভেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ২৭৭ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং অক্টোবরে ৫ বাজার ৪৫৮ জন এবং চলতি মাসের ৪ নভেম্বরর পর্যন্ত ৬২২ জন ভর্তি হন।

একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ৯৫৪ জন। মারা গেছেন ৯৫ জন। মারা যাওয়া ৯৫ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বর ২৩ জন এবং অক্টোবরে ২২ জন এবং চলতি মাসের ৪ নভেম্বর পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ