Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুবির প্রো-ভিসি হলেন ঢাবি প্রফেসর হুমায়ুন কবির

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৯ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ও সিন্ডিকেট সদস্য ড. মোহম্মদ হুমায়ুন কবির। প্রেসিডেন্ট ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (সংশোধন) আইন, ২০১৩ এর ১১ (১) ধারা অনুসারে ৪ বছরের জন্য তাকে ওই বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো.মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রেসিডেন্ট ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (সংশোধন) আইন, ২০১৩ এর ১১ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবিরকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি পদে নিয়োগ দেওয়া হলো । এ পদে তাঁর মেয়াদ ধরা হয়েছে যোগদানের তারিখ থেকে ৪ বছর। তবে প্রেসিডেন্ট প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। ওই পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সকল সুবিধা ভোগ করবেন ও বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইননুসারে নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রযোজ্য ক্ষেত্রে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে তিনি উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন বলেও জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ