Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪ জেলায় করোনামুক্ত

সাত দিন থেকে লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা, বরগুনা সংক্রমণের হার শূন্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই কমে এসেছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে ইতিমধ্যে দেশের ৪টি জেলায় করোনা সংক্রমণের হার শূন্যর কোটায় চলে এসেছে। এসব জেলা কার্যত করোনামুক্ত হয়ে গেছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক ওয়েবসাইটে হালনাগাদ করা তথ্যে বিষয়টি জানানো হয়েছে। শূন্যের কোটায় আসা জেলাগুলো হলো- লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা ও বরগুনা।

হালনাগাদ তথ্যে বলা হয়েছে, গত ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৭ দিনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা ও বরগুনায় করোনা সংক্রমণের হার শূন্যে নেমে এসেছে। এর মধ্যে সাতক্ষীরা জেলায় গত ৭ দিনে টেস্ট পজিটিভিটি শূন্য শতাংশ। টেস্ট হয়েছে ৪৫৫টি, তার মধ্যে একজনেরও করোনা পজিটিভ হয়নি। যেখানে এর আগের সপ্তাহে (১৮ থেকে ২৪ অক্টোবর) টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৫৭ শতাংশ। ৩৪৯টি পরীক্ষায় মাত্র দুই জনের করোনা শনাক্ত হয়।

বরগুনা জেলায় গত ৭ দিনে টেস্ট পজিটিভিটি শূন্য শতাংশ। জেলায় ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৩৩৯টি নমুনা পরীক্ষায় কারও করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৬৯ শতাংশ। ২৮৮টি করোনা পরীক্ষায় মাত্র দুই জনের করোনা শনাক্ত হয়েছিল।

এদিকে, লালমনিরহাটে ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ১৩১টি নমুনা পরীক্ষায় কারো করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। জেলাটিতে টেস্ট পজিটিভিটিও শূন্য শতাংশ। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৭৩ শতাংশ। ১৩৭টি পরীক্ষায় এক জনের করোনা শনাক্ত হয়েছিল। আর নেত্রকোনা জেলায় ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ৪৪৬টি নমুনা পরীক্ষায়ও কারো শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। জেলাটিতে টেস্ট পজিটিভিটিও শূন্য শতাংশ। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৭২ শতাংশ। ৪১৫টি পরীক্ষায় মাত্র তিন জনের করোনা শনাক্ত হয়েছিল।

অধিদফতরের তথ্যমতে, গত ৭ দিনে সারা দেশে এক লাখ ৭ হাজার ৫৭৭টি করোনার নমুনা পরীক্ষা হয়েছিল, যেখানে এক হাজার ৪১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪ জেলায় করোনামুক্ত

৪ নভেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ